সেক্স বৃদ্ধির খাবার কি কি? সেক্স বৃদ্ধির খাবারের তালিকা । ২০২৩

সেক্স বৃদ্ধির খাবার

Last Updated on 15th October 2023 by Mijanur Rahman

প্রত্যেকটা মানুষের জীবনে সেক্স হলো অন্যতম একটি অংশ। আর সে কারণে আমরা সবাই নিজের যৌন স্বাস্থ্যকে সুস্থ ও সবল রাখার চেষ্টা করি। মনে করা হয় একটা সুস্থ ও স্বাভাবিক যৌন জীবন মানে দুনিয়াতে স্বর্গীয় সুবাস পাওয়া।

নানা কারণে আমাদের অনেকেরই যৌন সমস্যা রয়েছে, কারো দেখা গেছে পুরুষাঙ্গ ছোট, কারো দেখা গেছে  লিঙ্গ উত্থান জনিত সমস্যা, আবার কারো দ্রুত বীর্য পাত হয়ে যায়। তো এসব সমস্যা সমাধানের একমাত্র প্রাকৃতিক উপায় হলো নিয়মিত সেক্স হরমোন বৃদ্ধির খাবার খাওয়া।

তো আপনি চাইলে বিশেষ কিছু খাবার গ্রহন করার মাধ্যমে আপনার যৌন স্বাস্থ্যকে সুস্থ ও সবল রাখতে পারবেন। প্রকৃতিতে এমন অনেক খাবার আছে যে খাবারগুলো খেলে, আপনার সেক্স হরমোন তুলনামূলক ভাবে বৃদ্ধি পাবে।

তো যাইহোক আজকের লেখাটা আমরা সাজিয়েছি যৌন ক্ষমতা বৃদ্ধির খাবার নিয়ে, এই লেখাতে ছেলে ও মেয়েদের সেক্স বৃদ্ধির খাবার নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হবে। যদি এইসব খাবার আপনি নিয়মিত খেতে পারেন তাহলে কোন প্রকার ওষুধ ছাড়াই আপনি একটা সুন্দর যৌন জীবন উপভোগ করতে পারবেন।

তাহলে দেরী না করে চলুন জেনে নেই সেক্স বৃদ্ধির খাবার সম্পর্কে বিস্তারিত।

সেক্স বৃদ্ধির খাবারের তালিকা

সেক্স বৃদ্ধি করার উপায় নিয়ে আমাদের চিন্তার কোন শেষ নাই, তাই সবার শুরুতে আপনাকে জোর দিতে হবে সেক্স বৃদ্ধি করার খাবারে,  এখানে আমি আপনাকে বেশ কিছু খাবারের কথা বলবো, যে খাবারগুলো খেলে একজন মানুষের সেক্স পাওয়ার তুলনামুলকভাবে বৃদ্ধি পাবে। 

আর আপনি যদি উক্ত খাবারগুলো নিয়মিত গ্রহন করেন। তাহলে আপনি নিজেই নিজের মধ্যে অনেক পরিবর্তন লক্ষ্য করতে পারবেন। যেমন, 

০১ – দুধ 

সেক্স বৃদ্ধির খাবারগুলোর মধ্যে অন্যতম হলো দুধ, একজন ব্যক্তি যদি নিয়মিত দুধ পান করে। তাহলে সেই ব্যক্তির প্রচুর পরিমানে ভিটামিন ডি ও নিজের দেহের টেষ্টস্টেরন হরমোন বৃদ্ধি করতে পারবে। 

এর পাশাপাশি আমরা জানি যে, দুধের মধ্যে প্রচুর পরিমান প্রোটিন আছে। যা আপনার দেহের মধ্যে সেক্স হরমোন এর মাত্রা পূর্বের তুলনায় অনেকগুন বৃদ্ধি করবে। তাই যদি আপনি আপনার সেক্স বৃদ্ধি করতে চান তাহলে আপনাকে অবশ্যই দুধ পান করতে হবে। 

দুধ
দুধ

০২ – ডিম

আপনি যদি আপনার খাদ্য তালিকায় নিয়মিত ডিম রাখার চেষ্টা করেন। তাহলে আপনি সেই ডিম থেকে প্রচুর ভিটামিন বি ৫ ও ভিটামনি বি ৬ পাবেন। এছাড়াও ডিমের মধ্যে প্রচুর পরিমানে কোলেস্টেরল ও মিনারেল থাকে। যা আপনার দেহে টেস্টস্টেরন হরমোন বৃদ্ধি করতে সহায়তা করবে। 

তবে এখানে একটা কথা বলে রাখা ভালো, ডিম আপনার শরীরে সেক্স বৃদ্ধি করতে পারলে আপনি অতিরিক্ত পরিমানে ডিম খাওয়া থেকে বিরত থাকবেন। 

যদি আপনি অতিরিক্ত ডিম খাওয়ার অভ্যাস করেন। তাহলে এটি আপনার শরীরের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। তাই চেষ্টা করবেন, দৈনিক মাত্র ০১ টি করে ডিম খাওয়ার। 

০৩ – মধু 

বিভিন্ন ধরনের মিষ্টি জাতীয় খাবারের মধ্যে মধু হলো অন্যতম, তবে আপনি যদি আপনার সেক্স বৃদ্ধি করতে চান, তাহলে মধু আপনার দেহের জন্য অনেক কার্যকরী ভূমিকা পালন করবে। 

এর কারণ হলো, মধুর মধ্যে প্রচুর পরিমানে এন্টি অক্সিডেন্ট আছে। যার ফলে নিয়মিত মধু পান করার মাধ্যমে আপনার শরীরের রক্ত প্রবাহ পূর্বের তুলনায় স্বাভাবিক হবে। 

আর আমরা তো সবাই জানি যে, একজন ব্যক্তির রক্ত প্রবাহ স্বাভাবিক থাকলে, তার শরীরে স্বাভাবিক ভাবে যৌন চাহিদা বৃদ্ধি পেয়ে থাকে। 

০৪ – খেজুর 

প্রাকৃতিকগত খাবারের মাধ্যমে সেক্স বৃদ্ধি করার জন্য খেজুর এর ভূমিকা অপরিসীম। খেজুর এর মধ্যে বিভিন্ন ধরনের ভিটামিন বিদ্যমান আছে, যেমন, মিনারেলস, ক্যারোটিনয়েডস, ফাইবার, জিংক, ম্যাগনেসিয়াম ইত্যাদি। 

আর যখন আপনার শরীরের মধ্যে এই ভিটামিন গুলো বিদ্যমান থাকবে, তখন স্বাভাবিক ভাবে আপনার শরীরে সেক্সের চাহিদা বৃদ্ধি পাবে। 

খেজুরের অপকারিতা
ছবিঃ গাছে কাচা খেজুর

০৫ – রসুন 

আমাদের মধ্যে যে সকল মানুষ খাবার খাওয়ার মাধ্যমে সেক্স বৃদ্ধি করতে চান, তাদের জন্য রসুন অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেক্স বৃদ্ধির খাবার কে প্রাকৃতিক ভায়াগ্রা হিসেবেও ধরা হয়। 

রসুনের মধ্যে আছে নাইট্রিক অক্সাইড। এছাড়াও রসুনে মিনারেল, সেলেনিয়াম ও ভিটামিন বি৬ বিদ্যমান আছে। যা মানব দেহের মধ্যে যৌন আকাঙ্কাকে ব্যাপক হারে বৃদ্ধি করতে সক্ষম। বিশেষ করে পুরুষদের জন্য পর্যাপ্ত উপকারী ভূমিকা পালন করে। 

তাই আপনি যদি খালি পেটে কাচা রসুন খাওয়ার অভ্যাস করেন তাহলে আপনি খুব দ্রুত যৌনতা বৃদ্ধির ফলাফল লক্ষ্য করতে পারবেন। 

সেক্সে রসুনের উপকারিতা কি তা জানতে পড়ে ফেলুন আমাদের এই লেখাঃ সেক্সে রসুনের উপকারিতা কি? বিজ্ঞান কি বলে? । ২০২৩

০৬ – তরমুজ

নারী ও পুরুষ উভয়ের ক্ষেত্রে যৌনশক্তি বৃদ্ধি করার অন্যতম একটি খাবার হলো তরমুজ। আর তরমুজ নামক এই ফলটি খেতেও অনেক সুস্বাদু, যদি আপন নিয়মিত তরমুজ খাওয়ার অভ্যাস করেন। তাহলে আপনার শরীরে বিভিন্ন ভিটামিন এর যোগান দিবে। 

যেমন, নিয়মিত তরমুজ খেলে আপনার শরীরে অ্যামাইনো এসিড  এর অভাব পূরণ হবে। আর চিকিৎসকের মতে শরীরে অ্যামাইনো এসিড যৌন চাহিদাকে বৃদ্ধি করতে অনেক সহায়তা করে। 

তাই আপনারা যারা সেক্স বৃদ্ধির খাবার এর নাম জানতে চান তারা অবশ্যই নিয়মিত তরমুজ খাওয়ার চেষ্টা করবেন। যা আপনার শরীরের মধ্যে থাকা সেক্স হরমোনকে নিয়ন্ত্রন করবে। 

০৭ – মাংস

আপনারা যদি খাবার খাওয়ার মাধ্যমে নিজের মধ্যে সেক্স বৃদ্ধি করতে চান। তাহলে অবশ্যই আপনাকে পর্যাপ্ত পরিমান মাংস খেতে হবে। কারণ, মাংসের মধ্যে বিভিন্ন ধরনের ভিটামিন আছে। যেমন, জিংক, আয়রন ও প্রোটিন। 

আর আমরা তো সবাই জানি যে, প্রোটিন এর মাধ্যমে আমাদের দেহের রক্ত সঞ্চালন এর মাত্রা বাড়িয়ে দেয়। যার ফলে পূর্বের তুলনায় আপনার সেক্স করার চাহিদাও অনেক গুন বেড়ে যাবে। 

তবে এক্ষেত্রে গরুর মাংস অনেক কার্যকরী ভূমিকা পালন করে। কিন্তুু জেনে রাখা ভালো যে, যদি আপনি অতিরিক্ত মাত্রায় গরুর মাংস খান। তাহলে সেটি আপনার হার্টের সমস্যার কারণ হয়ে দাঁড়াবে।

০৮ – কালোজিরা  

আপনি জানলে অবাক হয়ে যাবেন কারণ, কালোজিরাকে সকল রোগের মহাঔষধ হিসেবে মান্য করা হয়। আর মিলনের ক্ষেত্রে কালোজিরার ভূমিকা লিখে শেষ করা যাবেনা। 

নিয়মিত কালোজিরা সেবন করলে আপনার যৌন স্বাস্থ্য এতোটাই ‍উন্নত হবে, যা দেখে আপনি নিজেই অবাক হয়ে যাবেন। নিয়মিত কালোজিরা খেলে শুদু বীর্য উৎপাদন হয় ই হয় না, সেই সাথে বীর্য হয় ঘন ও গাড়, এবং মিলন হয় দীর্ঘ ও আনন্দময়। এছাড়াও এই কালোজিরা লিংগ উত্থান সমস্যার সমাধান করে, দ্রুত বীর্য পাতের হাত থেকে রক্ষা করে।

কালোজিরার মধ্যে ভিটামিনের বিভিন্ন উপাদান বিদ্যমান আছে, যেমন, ক্যালসিয়াম, জিংক, ফসফরাস, আয়রন, ম্যাগনেসিয়াম, ভিটামনি বি এবং সাইলেনিয়াম। 

আর এই ভিটামিন গুলো যখন আপনার দেহের মধ্যে বিদ্যমান থাকবে তখন স্বাভাবিক ভাবে আপনার শরীরে স্পার্ম কাউন্ট বৃদ্ধি পাবে। সেইসাথে যৌন আকাঙ্খাও পূর্বের তুলনায় অনেক গুন বেড়ে যাবে। 

কালোজিরার উপকারিতা
কালোজিরা দেখতে যেমন

০৯ – মিষ্টি কুমড়া বীজ

নিত্যদিনের বাজার করার সময় আমরা অনেকেই মিষ্টি কুমড়া কিনে নেই। কিন্তুু বাড়িতে এসে রান্না করার সময় আমরা সেই মিষ্টি কুড়ার বীজ গুলোকে ফেলে দেই, যা একবারেই সঠিক কাজ নয়। 

যদি আপনি আপনার সেক্স বৃদ্ধি করতে চান তাহলে কুমড়ার চাইতে সেই কুমড়ার বীজ অনেক কার্যকারী ভূমিকা পালন করবে। কারণ, কুমড়ার বীজের রয়েছে বিভিন্ন প্রকারের ভিটামিন। 

যেমন, কুমড়ার বীজে জিংক এর উপস্থিতি থাকে। আর যখন আপনার শরীরে পর্যাপ্ত পরিমানে জিংক থাকবে। তখন স্বাভাবিক ভাবে আপনার দেহের মধ্যে টেস্টস্টেরন হরমোন এর মাত্রাকে কয়েক গুন বৃদ্ধি করবে। 

১০ – সবুজ শাক 

আমরা সকলেই জানি যে, একজন সুস্থ মানুষের ক্ষেত্রে সবল থাকার জন্য শাকসবজি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে করে। 

আর আপনারা যারা নিজের সেক্স বৃদ্ধি করতে চান। তাদের ক্ষেত্রেও পাতাযুক্ত সবুজ শাক অনেক উপকারী ভূমিকা পালন করবে। 

কারণ, পাতাযুক্ত সবুজ শাকের মধ্যে আছে ম্যাগনেসিয়াম ও মিনারেল। সেক্ষেত্রে আপনি যদি নিয়মিত পাতা যুক্ত সবুজ শাক খাওয়ার অভ্যাস করেন। তাহলে সেই ম্যাগনেসিয়াম আপনার যৌন চাহিদা কে বৃদ্ধি করতে সাহায্য করবে। 

১১ – মাশরুম 

একটা বিষয় আমাদের সকলের জেনে রাখা উচিত। সেটি হলো, পুরুষদের শরীরের মধ্যে এক ধরনের বিশেষ এনজাইম থাকে। যা পুরুষের মধ্যে থাকা হরমোন কে নারী হরমোনে পরিনত করতে থাকে। আর সেই এনজাইম এর নাম হলো, Aromatase.

আর যখন আপনার শরীরের মধ্যে এই এনজাইম এর মাত্রা বৃদ্ধি পাবে। তখন স্বাভাবিক ভাবে আপনার শরীরের মধ্যে যৌন চাহিদা কমে আসবে। 

তো এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার একমাত্র সমাধান হলো, মাশরুম খাওয়া। আপনি যখন নিয়মিত সাদা মাশরুম খাবেন। তখন আপনার শরীরে Aromatase এনজাইম উৎপাদনে বাধা সৃষ্টি করবে। সেইসাথে আপনার শরীরে টেস্টস্টেরন এর মাত্রা বৃদ্ধি করবে। 

১২ – সামুদ্রিক মাছ

আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের মাছ খাই। তবে আপনি যদি আপনার খাদ্য তালিকায় সামুদ্রিক তৈলাক্ত মাছ রাখার চেষ্টা করেন। তাহলে আপনি যৌন স্বাস্থ্যের দিক থেকে অনেক ভালো ফলাফল লক্ষ্য করতে পারবেন। 

কারণ, আমাদের জানতে হবে যে, সামুদ্রিক মাছের মধ্যে প্রচুর পরিমান ফ্যাটি এসিড আছে। যা একজন পুরুষের দেহের মধ্যে শুক্রানু উৎপাদন করতে সহায়তা করে। 

এছাড়াও সামুদ্রিক মাছে রয়েছে, ভিটামিন ডি, জিংক, প্রোটিন, সেলেনিয়াম। যা আপনার যৌন চাহিদা কে কয়েক গুন বৃদ্ধি করতে সহায়তা করবে। 

১৩ – ঝিনুক

যদিওবা বর্তমান সময়ে ঝিনুক পাওয়া কষ্টকর। তবে আপনি যদি আপনার খাদ্য তালিকায় নিয়মিত ঝিনুক রাখতে পারেন। তাহলে আপনি নিজেই বুঝতে পারবেন যে, পূর্বের তুলনায় আপনার সেক্স কতটা বৃদ্ধি পেয়েছে। 

ঝিনুকের মধ্যে বিভিন্ন ধরনের ভিটামিনের উপাদান বিদ্যমান আছে। যেমন, ফ্যাটি এসিড, জিংক, সেলেনিয়াম, ও ওমেগা। যা একজন পুরুষের দেহে টেস্টস্টেরন হরমোন বৃদ্ধি করতে সাহায্য করে। 

১৪ – আঁদা 

আপনি কি জানেন, আমাদের নিত্যদিনের খাবারের মধ্যে যে আদা খাই। সেই আদা আমাদের দেহের মধ্যে সেক্স হররমোন বাড়াতে সাহায্য করে? – হয়তবা আমরা অনেকেই এই বিষয়টি সম্পর্কে জানিনা। 

কারণ, যদি আপনি পর্যাপ্ত পরিমানে আদা খেতে পারেন। তাহলে আপনার দেহে টেস্টস্টেরন হরমোন বৃদ্ধি পাবে। যার ফলে আপনার সেক্স করার চাহিদা আরো কয়েক গুন বৃদ্ধি পাবে। 

১৫ – ডার্ক চকলেট

যদি আপন প্রতিনিয়ত ডার্ক চকলেট খাওয়ার অভ্যাস করেন। তাহলে এই ডার্ক চকলেট আপনার দেহের মধ্যে অ্যান্টি অক্সিডেন্ট এর উৎপাদন করতে সহায়তা করবে। যা আপনার দেহের রক্ত সঞ্চালন কে স্বাভাবিক করবে। 

আর যখন আপনার দেহে রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে। তখন স্বাভাবিক ভাবে আপনার সেক্সের চাহিদা বেড়ে যাবে। তবে ভুল করেও অতিরিক্ত মাত্রায় ডার্ক চকলেট খাওয়া থেকে বিরত থাকবে। 

যখন আপনি মাত্রাতিরিক্ত পরিমানে ডার্ক চকলেট খাবেন। তখন সেটি আপনার শরীরের মধ্যে নানা ধরনের ক্ষতির কারণ হয়ে দাড়াবে। 

সেক্স বৃদ্ধির ফলের তালিকা

উপরের আলোচনা তে আমি আপনাকে বিভিন্ন ধরনের সেক্স হরমোন বৃদ্ধির খাবার সম্পর্কে বলেছি। তবে সেই খাবারগুলো খাওয়ার পাশাপাশি আপনি নিচের ফলগুলি খেতে পারেন, এগুলো ছেলে মেয়েদের কাম শক্তি বৃদ্ধির সাথে সেক্স হরমোন বাড়িয়ে থাকে।

এইসব ফলগুলোতে এমন সব ভিটামিন আছে যার মাধ্যমে আপনার মধ্যে সেক্সের চাহিদা বৃদ্ধি করবে। তাহলে চলুন দেখে নেই সেইসব ফলগুলি।

০১ – কলা    

একজন ব্যক্তি যদি নিয়মিত কলা খায় তাহলে সেই ব্যক্তির মধ্যে খুব দ্রুততার সাথে টেস্টস্টেরন হরমোন এর পরিমান বৃদ্ধি পাবে। কারণ কলার মধ্যে আছে Bromelain নামক এক ধরনের বিশেষ এনজাইম। 

যেটি আপনার শরীরের মধ্যে থাকা টেস্টস্টেরন হরমোন এর মাত্রা কে আরো কয়েক গুন বাড়িয়ে দিবে। যার ফলে আপনার সেক্সের চাহিদা বেড়ে যাবে। 

পাকা কলার ফটো
কলা

০২ – ডালিম

আপনারা যারা খাবার খেয়ে সেক্স বৃদ্ধি করতে চান, তাদের জন্য ডালিম ফল ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম হবে। যৌন বিশেষজ্ঞরা সর্বদাই পুরুষদের ডালিম ফল খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। 

এছাড়াও আপনাকে একটা কথা বলে রাখি যে, ভায়াগ্রার বিকল্প হিসেবে ডালিম ফলের অবস্থান চতুর্থ পর্যায়ে আছে। যে ফলটি নিয়মিত খাওয়ার ফলে আপনার দেহে টেস্টস্টেরন এর ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করতে পারবেন। 

০৩ – আনারস

অনেক সময় আমাদের জ্বর দুর করার জন্য আমরা আনারস খাই, তবে আপনি কি জানেন, আনারস সেক্সের ক্ষেত্রেও অনেক কার্যকরী ভূমিকা রাখে

হুমম, আপনি ঠিকই দেখেছেন একজন মানুষের সেক্সের অনুভূতি সৃষ্টি করার জন্য হ্যাপি হরমোন এর প্রয়োজন হয়। 

আর নিয়মিত আনারস খেলে প্রাকৃতিক ভাবে আপনার মধ্যে সেই হরমোন বৃদ্ধি পাবে। যার ফলস্বরুপ আপনার সেক্সের আকাঙ্খাও অনেক গুন বেড়ে যাবে। 

০৪ – তরমুজ 

এই ফলটি আমাদের শরীরের মধ্যে অ্যামিনো এসিড এর সৃষ্টি করে। যার ফলে আপনার মধ্যে যদি দ্রুত বীর্যপাত এর সমস্যা থাকে। তাহলে তরমুজ খেলে আপনার এই সমস্যাটি দুর হয়ে যাবে। 

এছাড়াও আপনার মধ্যে যদি সেক্সের চাহিদা কমে যায়। তাহলে আপনি আপনার যৌন আকাঙ্খা বৃদ্ধি করতে। নিয়মিত তরমুজ খাওয়ার অভ্যাস করুন। তাহলে আপনি খুব ভালো ফলাফল পারবেন। 

০৫ – আঙ্গুর

আমরা সচারচর যে আঙ্গুর ফল খাইণ, সেই আঙ্গুরের গায়ে থাকা চামড়া গুলোতে ব্যাপক পরিমানে অ্যান্টি অক্সিডেন্ট থাকে। 

আর সে কারণে যখন আপনি পরিমিত পরিমান আঙ্গুর ফল খাবেন। তখন এই অ্যান্টি অক্সিডেন্ট আপনার শরীরের টেস্টস্টেরন হরমোন এর মাত্রা বাড়িয়ে দিবে।

লাল আঙ্গুর
লাল আঙ্গুর

০৬ – কমলা 

বর্তমান সময়ে আমরা যে সকল কমলা খাই। সে গুলো তে ভিটামিন সি বিদ্যমান থাকে। এক্ষেত্রে আপনি যখন চিবিয়ে কিংবা শরবত করে কমলা ফল খাবেন। তখন তা আপনার যৌন চাহিদা কে বৃদ্ধি করতে সাহায্য করবে। 

০৭ – পেঁপে 

কমলার মতো পেঁপে তে প্রচুর পরিমান ভিটামিন সি আছে। আর যখন আপনি প্রতিনিয়ত কাঁচা বা পাকা পেঁপে খাবেন। তখন এই ফলের মধ্যে থাকা ভিটামিন আপনার টেস্টস্টেরন হরমোন বাড়াতে যথেষ্ট ভূমিকা রাখবে। 

সেক্স বৃদ্ধির মাছ – মাংসের নাম কি?

সত্যি বলতে এমন কোনো নির্দিষ্ট মাছ নেই। যেগুলো খেলে আপনি তাৎক্ষনিক ভাবে আপনার সেক্স বৃদ্ধি করতে পারবেন। কিন্তুু তাই বলে যে আপনি মাছ খাওয়া ছেড়ে দিবেন, বিষয়টা এমন নয়। 

বরং আপনাকে নিয়মিত মাছ খেতে হবে, মাছের মধ্যে অনেক ভিটামিন বিদ্যমান আছে। যেমন,  ভিটামিন এ, ভিটামিন ডি, ফসফরাস, ম্যাগনেশিয়াম, সেলেনিয়াম ও আয়োডিন।

আর যখন আপনার শরীরের মধ্যে এই ভিটামিন গুলো পর্যাপ্ত পরিমানে থাকবে। তখন আপনার শরীরে টেস্টস্টেরন এর মাত্রা বৃদ্ধি পাবে। 

তবে মাছের পাশাপাশি আপনি আপনার খাদ্য তালিকায় মাংস রাখার চেষ্টা করবেন। আর মাংসের দিক থেকে গরুর মাংস অনেক কার্যকারী ভূমিকা পালন করে। 

গরুর মাংসে যে ভিটামিন গুলো বিদ্যমান আছে তা আপনার শরীরের রক্তের সঞ্চালন কে স্বাভাবিক করবে। এর ফলে আপনার যৌন আকাঙ্ক্ষার পরিমানও বেড়ে যাবে। 

প্রাকৃতিক ভাবে সেক্স বৃদ্ধির খাবার গুলোর নাম কি?

যদি কোনো কারণে আপনি বুঝতে পারেন যে, আপনার সেক্সের চাহিদা তুলনামূলক ভাবে কম। তাহলে আপনি চেস্টা করবেন, প্রাকৃতিক ভাবে সেক্সের চাহিদা বৃদ্ধি করার জন্য। 

সেক্ষেত্রে আপনাকে আপনার খাদ্য তালিকায় বেশ কিছু খাবার রাখতে হবে। আর উক্ত খাবার গুলোর নাম নিচে প্রদান করা হলো। যেমন, 

  • বিভিন্ন রকম শাক,
  • ব্রকলি, 
  • লেটুস, 
  • ফুলকপি, 
  • বাঁধাকপি,
  • গাজর,
  • মুরগীর মাংস,
  • চেরি,
  • আপেল,
  • দুধ,
  • কলা,
  • রসুন,
  • মধু,
  • কফি,
  • বিট,
  • বাদাম,
  • চেরি,
  • লঙ্কা,
  • পটাশিয়াম সমৃদ্ধ খাবার,
  • ডার্ক চকোলেট,
  • জাফরান,
  • আমন্ড এবং পেস্তা,

আপনি যদি প্রাকৃতিক ভাবে আপনার সেক্স বৃদ্ধি করতে চান। তাহলে আপনার খাদ্য তালিকায় উপরের খাবার গুলো রাখার চেষ্টা করবেন। তাহলে আগের তুলনায় আপনার সেক্স কয়েক গুন বৃদ্ধি পাবে। 

সেক্স বৃদ্ধির ওষুধ এর নাম কি?

সত্যি বলতে সেক্স বৃদ্ধির ঔষুধ খেতে হলে আপনাকে অভিজ্ঞ ডক্টরের পরামর্শ নিতে হবে। এছাড়াও যদি আপনি নিজে থেকে সেক্স বৃদ্ধির ওষুধ সেবন করেন। তাহলে আপনি ক্ষনিকের জন্য সেক্স বাড়াতে পারলেও। 

অতিরিক্ত ওষুধ সেবনের কারণে একটা সময় আপনি স্থায়ীভাবে নপুংসক হওয়ার সম্ভাবনা থাকবে। কেননা, সেক্স বৃদ্ধির ওষুধের মধ্যে প্রচুর পরিমানে পার্শ্বপ্রতিক্রিয়া আছে। 

তবে আপনি যদি একান্তই সেক্স বৃদ্ধির ঔষুধ খেতে চান। তাহলে গুগলে সার্চ না করে, অভিজ্ঞ ডক্টরের কাছে যান। তাহলে আশানুরুপ ফলাফল পাবেন। 

আপনার জন্য আমাদের কিছুকথা  

আজকের গুরুত্বপূর্ণ আলোচনায় সেক্স বৃদ্ধির খাবার নিয়ে বিস্তারিত বলা হয়েছে। তো যাদের সেক্সের চাহিদা কম, তাদের জন্য এই লেখাটি অনেক হেল্পফুল হবে। 

তো যদি আপনি এই ধরনের অজানা বিষয় গুলো কে সহজ ভাষায় জানতে চান। তাহলে নিয়মিত আমাদের ওয়েবসাইটে ভিজিট করবেন। 

ধন্যবাদ, এতক্ষণ ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, ‍সুস্থ থাকুন। 

Author

Scroll to Top