গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট, গ্রান্ড সুলতান রিসোর্ট ভাড়া, ভ্রমণ গাইড । ২০২২

আসসালামু আলাইকুম, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট নিয়ে আমরা আজকের পোষ্টে জানার চেষ্টা করব। এই রিসোর্ট এর সুবিধা অসুবিধা। কোন সুবিধা উপভোগ করতে কি রকম খরচ হয় সব কিছু নিয়ে এই পোস্টে বিস্তারিত আলোচনা করা হবে।

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট

এটি একটি পরিচিত ফাইভ স্টার হোটেল। গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট  এই রিসোর্ট টি সিলেট বিভাগের সর্বপ্রথম ফাইভ স্টার রিসোর্ট। এবং এতে বিনোদনের জন্য বিভিন্ন আধুনিক সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে।যেটা এখানকার কাস্টমারদের মন মুগ্ধ করতে সক্ষম।

এই রিসোর্ট ২৫ শে ডিসেম্বর শাল ২০১৩ এর প্রথম যাত্রা শুরু করে। এবং এই হোটেল শুরুর প্রথম সালেই এটি একটি অ্যাওয়ার্ড অর্জন করে নিয়েছিল যেটা ছিল ওয়ার্ল্ড লাক্সারি হোটেল অ্যাওয়ার্ড ২০১৪ ।

রাতে গ্র্যান্ড সুলতান সুইমিং পুল

গ্র্যান্ড সুলতান টি রিসোর্টের অবস্থান

এই হোটেলটি সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার মধ্যে শ্রীমঙ্গল থানার ভিতরে অবস্থিত । সবুজ গাছগাছালি এবং চা বাগানে চারপাশে ঘিরে এই রিসোর্ট অবস্থিত। এবং গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট   প্রায় ১৩.২ একর জমি জুড়ে তৈরি করা হয়েছে।

বিভিন্ন সুযোগ সুবিধা যুক্ত প্রায় ৮ ধরনের কক্ষ এর ক্যাটাগরি নিয়ে সর্বমোট ১৩৫ কক্ষ বানানো হয়েছে।

তো বন্ধুরা পরিবারের সকল সদস্যরা একসাথে মিলে ।অথবা শুধু আপনার প্রিয় সঙ্গীকে নিয়ে আপনার অবসর দিনগুলোতে প্রকৃতির সাথে আনন্দে ভালো সময় কাটানোর জন্য চাইলে গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট   এ আসতে পারেন।

আরো পড়ুনঃ শুকতারা নেচার রিট্রিট রিসোর্ট সিলেট, আল্টিমেট ভ্রমণ গাইড

সুবিধা

আউটডোর স্পোর্টস:

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট   এই রিসোর্টে বাহিরে খেলার মাঠে হিসেবে সুন্দর সুন্দর কয়েকটি খেলার মাঠ রয়েছে। এগুলো সম্বন্ধে এখন আপনাদেরকে জানাচ্ছি

আউটডোরে স্পট হিসেবে এখানে রয়েছে বেশকিছু খেলার মাঠ যেমন টেনিস, বাস্কেটবল ও ব্যাডমিন্টন খেলার জায়গা। আপনি যদি এখানে আপনার পরিবারের সাথে আসেন তাহলে এই খেলা গুলো আনন্দ শুধু ভোগ করতে পারবেন।

সুইমিং পুলের সুবিধা

এই রিসোর্টে আছে আধুনিক সুইমিংপুল এর ব্যবস্থা। যেই সুইমিংপুলে রয়েছে তাপমাত্রা নিয়ন্ত্রণের সুবিধা। এবং ছোট বাচ্চাদের জন্য কম গভীরতার অন্য সুইমিং পুল ও আছে। এখানে আপনার মনের ক্লান্তি দূর করার জন্য কিছুক্ষণ সুইমিংপুলে সাঁতার কাটতে পারবেন।

স্পা এর ব্যবস্থা

যে কারো মনের অশান্তি দূর করে শান্তি আনার জন্য এখানে রয়েছে স্পা এর সুবিধা । থাই, ট্রেডিশনাল, সুইডিশ, স্পোর্টস মেসেজ এর সুযোগ সহ নানা রকম আরামদায়ক মেসেজের ব্যবস্থা রয়েছে। এগুলোর সাথেও মেয়েদের জন্য বিউটি পার্লার এবং ছেলেদের জন্য আধুনিক সেলুন এর ব্যবস্থাও আছে এই গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ।

আরো পড়ুনঃ দুসাই রিসোর্ট এন্ড স্পা সিলেট, আল্টিমেট ভ্রমণ গাইড

মুভি থিয়েটার

আপনার প্রিয় নায়কের সিনেমা দেখার জন্য এখানে রয়েছে সিনেমা থিয়েটার। যে থিয়েটারে আছে 3D/HD মুভি দেখার সু ব্যবস্থা । এবং এই থিয়েটার হলটিতে ৪৪ টি আসন রয়েছে ।


গ্রান্ড সুলতান টি রিসোর্ট সিলেট ভিডিও ব্লগ

জিম

বেড়াতে গিয়ে আপনার স্বাস্থ্য রক্ষার জন্য এই রিসোর্টে আধুনিক সব যন্ত্রপাতির ব্যবস্থাসহ রয়েছে জিম। যেখানে আপনি ব্যায়াম করে থাকতে পারেন হেলদি ও স্বাস্থ্যবান।

লাইব্রেরী

ঘুরতে গিয়ে অবসর সময় পার করার জন্য এখানে রয়েছে বিশাল লাইব্রেরী। যেখানে সব ধরনের বই ফ্রিতে পড়ার সুযোগ আছে। যারা বই পড়তে ভালবাসেন তাদের জন্য এই সুবিধাটি অনেক গুরুত্বপূর্ণ। এখানে আপনার পছন্দমত যেকোনো ধরনের বই নিয়ে করতে পারবেন।

আরো পড়ুনঃ নাজিমগড় গার্ডেন রিসোর্ট সিলেট, আল্টিমেট ভ্রমণ গাইড

গেম সেন্টার

এই রিসোর্টে ভার্চুয়াল রিয়েলিটি সহ বিভিন্ন ধরনের জনপ্রিয় গেম নিয়ে গেম সেন্টার তৈরি করা হয়েছে। এবং বাচ্চাদের বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন ধরনের উপকরনে মিশ্রিত আছে চিল্ড্রেন প্লে যোন।

গ্রান্ড সুলতান টি রিসোর্ট ভাড়া

এখন আমরা গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এর রুমের ভাড়া ও এখানে রুমগুলোর যে সকল সুযোগ সুবিধা আছে সেগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব।

বিশেষ দ্রষ্টব্য:  

রুমের যেসকল ভাড়া এখানে উল্লেখ করা হয়েছে সেগুলো সাম্প্রতিক তাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করা তথ্য। এই ভাড়ার পরিমাণ গুলো রিসোর্ট কর্তৃপক্ষ যেকোনো সময় পরিবর্তন করার ক্ষমতা রাখে। তাই আপনি যখন রিসোর্টে যাবেন তখনকার খরচ সম্বন্ধে খোঁজ নিয়েই যাবেন।

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট রুম
গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট রুম

মোট আট ধরনের সুযোগ-সুবিধা নিয়ে সর্বমোট ১৩৫ রুম রয়েছে এখানে। এবং এগুলোর ভাড়া করে ২৪০০০ থেকে ৭৮ হাজার টাকা পর্যন্ত রয়েছে। তবে অনেক ভালো একটা সুযোগ হচ্ছে বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে এ রুমগুলোর ভাড়া রিসোর্ট কর্তৃপক্ষ প্রায় ২০ থেকে ৫০ পার্সেন্ট ডিসকাউন্ট দিয়ে থাকে।

যাইহোক গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ, যে ৮ ধরনের সুযোগ-সুবিধা সম্পন্ন কক্ষ গুলো রয়েছে সেগুলো সম্বন্ধে আলাদা আলাদা তথ্য জানবো।

কিং ডিলাক্স :

  •  কিং ডিলাক্স এই রুমের ভাড়া – ২৪,০০০ টাকার মতো
  • একটা রুমে ২ জন থাকার ব্যবস্থা আছে
  • এই সুবিধা সম্পন্ন রুমের আকার ৩৮২ স্কয়ার ফিট।
  • রাজাদের মত বিছানার সাইজ এর সুবিধা
  •  রুম সার্ভিস তো ২৪ ঘন্টা থাকছেই
  • সেফটি ডিপোজিট বক্স,
  • এই রুমে ৩২ ইঞ্চি এলসিডি টিভির ব্যবস্থা আছে ।
  • এর সাথে কমপ্লিমেন্টারি সার্ভিসগুলো  –ওয়াই-ফাই, প্লে জোন, ফ্রুট বাস্কেট, হট বাথ, ব্রেকফাস্ট, সুইমিং পুল ,লাইব্রেরী, জিম, চা, কফি ও পানি।

কুইন ডিলাক্স

  • ২৪০০০ টাকা ভাড়া
  • দুইজন লোক থাকা যাবে
  • কক্ষের আকার ৩৮২ স্কয়ার ফিট
  •  সেফটি ডিপোজিট বক্সসহ, মিনি বার ও ৩২ ইঞ্চি এলসিডি টিভির ব্যাবস্থা।
  •  কুইন সাইজ বেড এর সুবিধা,
  •  রুম সার্ভিস ২৪ ঘণ্টা
  • অন্যান্য সুবিধা গুলো যেমন  –ওয়াই-ফাই, প্লে জোন, ব্রেকফাস্ট, হট বাথ, লাইব্রেরী, জিম, চা, কফি ও পানি সুইমিং পুল, ফ্রুট বাস্কেট,।
গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট বাথ
গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট বাথ

ট্রিপল ডিলাক্স

  • ভাড়া – ২৪,০০০ টাকা (মাত্র)
  • তিনজন লোক থাকার ব্যবস্থা
  • রুমের সাইজ ৩৮২ বর্গফুট
  • রুমের আরো সুবিধা – একক বিছানা তিনটি
  • Room service 24 hours
  • Mini bar 32 inch ki LCD TV and safety deposit box
  •  Mor complementary facilities –ফ্রুট বাস্কেট, হট বাথ, লাইব্রেরী, জিম, ওয়াই-ফাই, ব্রেকফাস্ট, সুইমিং পুল, প্লে জোন, চা, কফি ও পানি।

এছাড়াও এখানে executive suite king , executive suite queen , royal suite deluxe , royal sweet Supriyar , presidential suite  এই রুমের সুব্যবস্থা আছে।

এগুলো সম্বন্ধে বর্তমান রেট এবং বিস্তারিত জানতে https://www.grandsultanresort.com/ তাদের এই ওয়েবসাইট চেক করতে পারেন।

যেভাবে যাবেন

এই রিসোর্ট এ পৌঁছানোর উপায় সম্পর্কে এখন আপনাকে বলব।

ঢাকা থেকে শ্রীমঙ্গলয় ট্রেনের মাধ্যমে যাওয়ার উপায়

ঢাকা থেকে শ্রীমঙ্গল ট্রেনের মাধ্যমে যাওয়ার জন্য কমলাপুর রেলস্টেশন অথবা বিমানবন্দর রেলস্টেশন হতে রেল ধরতে পারেন। এই স্টেশন গুলো থেকে জয়ন্তিকা, উপবন , পরাবত কিংবা কালনী এই এক্সপ্রেস গুলো থেকে আপনার পছন্দের এক্সপ্রেস কে বেছে নিতে পারেন।

মানুষ ভেদে ট্রেনে যেতে প্রতি জনের জন্য 240 থেকে 552 টাকা পর্যন্ত ভাড়া লাগতে পারে।

এবং যদি আপনি ট্রেনে করে আপনার যাত্রা সম্পন্ন করতে চান তাহলে 5 থেকে সাড়ে পাঁচ ঘণ্টা সময় লেগে যাবে শ্রীমঙ্গল অর্থাৎ গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ যেতে ।

ঢাকা থেকে বাসে করে শ্রীমঙ্গল যাওয়ার উপায়

ঢাকা থেকে শ্রীমঙ্গলে যদি আপনি বাসে যেতে চান ।তাহলে সায়দাবাদ অথবা ফকিরাপুল থেকে বাস ধরতে পারেন। এখানে আপনারা বিভিন্ন এক্সপ্রেস ধরতে পারেন যেমন শ্যামলী পরিবহন ,হানিফ এন্টারপ্রাইজ , সিলেট এক্সপ্রেস আনা ইত্যাদি এসি বাস অথবা নন এসি বাস সব কিছু এখানে পাওয়া যাবে।

এই এক্সপ্রেস গুলোতে যেতে ৪৭০ থেকে ৬০০ টাকা লাগতে পারে। এবং ঢাকা থেকে শ্রীমঙ্গল আয় বাসে যেতে ৪ ঘন্টার মত সময় লাগবে

চট্টগ্রাম থেকে মঙ্গলয় যাওয়ার উপায়

চট্টগ্রাম থেকে বাসে অথবা ট্রেনে যে কোন যানবাহনে গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ যাওয়া যায়। চট্টগ্রামে পাহাড়িকা এবং উদয়ন নামের দুটি এক্সপ্রেস আছে যেগুলো সপ্তাহে ছয়দিন চলাচল করে। এই এক্সপ্রেসের বাসগুলো দিয়ে মঙ্গলয় যেতে ৩০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত লাগতে পারে।

এবং  শ্রীমঙ্গল থেকে গ্রান্ড সুলতান টি রিসোর্ট এ যেতে মাইক্রো, বাস বা সিএনজি ব্যাবহার করা যাবে।

আরো পড়ুনঃ গ্র্যান্ড সেলিম রিসোর্ট সিলেট, আল্টিমেট ভ্রমণ গাইড

খাবারের ব্যবস্থা

আপনার পছন্দ অনুযায়ী দেশের ও বিদেশের বিভিন্ন রকমের খাবারের ব্যবস্থা রয়েছে। এখানে মোট চারটি আধুনিক রেস্টুরেন্ট ও ক্যাফে আছে। যেখানে পর্যটকদের চাহিদা অনুযায়ী খাবার বানানো হয়।

যোগাযোগ

গ্রান্ড সুলতান টি রিসোর্ট
শ্রীমঙ্গল, মৌলভীবাজার, সিলেট ৩২১০,
বাংলাদেশ : +৮৮ ০১৭৩০ ৭৯৩৫০১-৪
গ্রুপ ইভেন্টের জন্যে : +৮৮ ০১৭৩০ ৭৯৩৫৫২
জাপান : +৮১ ৯০৯৮১৮২৭৪৯
আমেরিকা : +১৭১৮২৪৫৬৭৬৫
যুক্তরাজ্য : +৪৪৭০২৪০৬০৬৮০

বিঃদ্রঃ  এই ব্লগের প্রত্যেকটা ব্লগ পোস্ট Sylhetism ব্লগের নিজস্ব ডিজিটাল সম্পদ। কেউ ব্লগের কোন পোস্ট কিংবা আংশিক অংশ ব্লগের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কপি পেস্ট করে অন্য কোথাও প্রকাশ করলে ব্লগ কর্তৃপক্ষ ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার অধিকার রাখে। এবং অবশ্যই কপিরাইট ক্লাইম করে যে মাধ্যমে এই ব্লগের পোস্ট প্রকাশ করা হবে সেখানেও কমপ্লেইন করা হবে।

এই ব্লগের কোন লেখায় তথ্যগত কোন ভুল থাকলে আমাদের Contact পেইজে সরাসরি যোগাযোগ করুন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব তথ্য যাচাই করে লেখা আপডেট করে দিবো।

এই ব্লগের কোন স্বাস্থ বিষয়ক পোস্টের পরামর্শ নিজের বাস্তব জীবনে প্রয়োগ করার আগে অবশ্যই বিশেষজ্ঞদের মতামত নিবেন, আমরা স্বাস্থ বিষয়ে কোন বিশেষজ্ঞ না, আমাদের উদ্দেশ্য ও লক্ষ হচ্ছে সঠিক তথ্য পরিবেশন করা। সুতারাং কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার দায়ভার অবশ্যই আমরা নিবো না।

ধন্যবাদ, ব্লগ কর্তৃপক্ষ।

Leave a Comment

Your email address will not be published.

You cannot copy content of this page