বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা বাংলা, ম্যাসেজ, ছন্দ, স্ট্যাটাস, SMS

বিবাহ বার্ষিকী প্রতিটি মেয়ের জীবনের এক অবিস্মরণীয় দিন, পুরুষের জন্যেও এই দিনটি গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই এই দিনে স্বামী বা স্ত্রীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ম্যাসেজ দিতে চাই। তবে সমস্যা হচ্ছে উপস্থিত সময়ে আমাদের মাথায় কোন রোমান্টিক কথা বা লেখা আসেনা। তাই আজকের এই লেখা। এই লেখাতে পাবেন বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ম্যাসেজ, বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস, কবিতা, এবং বিবাহ বার্ষিকী গল্প। তার আগে চলুন দেখে নেই বিবাহ বার্ষিকী কি, এবং কেন।

বিবাহ বার্ষিকী

বিয়ের ১ বছর পূর্তিকে বিবাহ বার্ষিকী বলে। আরো সহজ করে বললে বিবাহ বার্ষিকী হচ্ছে বিয়ের এক বছর পূর্তি। প্রত্যেক স্বামী স্ত্রীর ক্ষেত্রে বছরে একবার এই দিন আসে। তাই সব দম্পতি বিবাহ বার্ষিকী দিনটিকে বিশেষ হিসাবে বিবেচনা করে থাকেন। তাই এইভাবে প্রত্যেক বছর বিবাহ বার্ষিকীকে প্রথম বিবাহ বার্ষিকী, দ্বিতীয় বিবাহ বার্ষিকী, তৃতীয় বিবাহ বার্ষিকী এইভাবে গণনা করা হয়।

বিবাহ বার্ষিকীকে ইংরেজীতে Wedding Anniversary বলা হয়ে থাকে। এই দিনে স্বামী স্ত্রীকে কিংবা স্ত্রী স্বামিকে শুভ বিবাহ বার্ষিকী কিংবা হ্যাপি ওয়েডিং এনেভার্সারি বলে উইশ কিংবা আশীর্বাদ করে থাকেন।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা হচ্ছে এই দিন উপলক্ষে কিছু রোমান্টিক কথাবার্তা, যা আমরা ম্যাসেজ কিংবা সরাসরি আদানপ্রদান করে থাকি। ভয়ের কোন কারণ নাই, এই লেখাতে আমরা সুন্দর সুন্দর কিছু রোমান্টিক বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কবিতা, শুভেচ্ছা ম্যাসেজ তুলে ধরবো। এই শুভেচ্ছা বার্তাগুলি কোন স্ত্রী তার স্বামীকে কিংবা স্বামী তার স্ত্রীকে দিতে পারবেন। ফলে আপনাদের সম্পর্ক হবে আরো মধুর ও রোমান্টিক। তাহলে চলুন দেখে নেই বার্তাগুলি।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা
বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

স্বামীকে শুভেচ্ছা বার্তা

এই সেকশনে পাবেন বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্বামীকে দেওয়ার জন্যে। এইগুলি আপনি আপনার ফেসবুক স্ট্যাটাস কিংবা ক্যাপশন হিসাবে ব্যবহার করতে পারেন। রিলেটেডঃ ফেসবুক স্ট্যাটাস, আল্টিমেট ফেসবুক স্ট্যাটাস কালেকশন

১) ওগো আজকের এই দিনে আমি শুধু একটা কথাই বলতে চাই, তুমি আমার জীবনকে দিয়েছো পূর্ণতা, আমি আমার সবকিছুর বিনিময়ে তোমাকে সারাজীবন পাশে চাই। হ্যাপি এনিভার্সারি।

২) প্রিয় আজকে আমাদের বিবাহের ৫ বছর, অথচ মনে হচ্ছে এইতো কয়েকদিন আগে তোমার সাথে আমার পরিচয়, কিংবা আমাদের বিয়ে হইছে মাত্র কয়দিন হলো হাতে গুনে, দেখতে দেখতে আমাদের ৫ নাম্বার বিবাহের বার্ষিকী চলে আসলো, প্রতিটা সময়ই আমার মন হয় আল্লাহ আমাদের দুইজনকে বানিয়েছেন একে অপরের জন্য, আজকের এই দিনে একটাই চাওয়া আল্লাহ যেনো আমাদের এইভাবে জনম জনম ভরে একসাথে চলার তৌফিক দান করেন। হ্যাপি এনিভার্সারি প্রিয়তম।

৩) আজকে আমাদের প্রথম বিবাহ বার্ষিকী, তোমাকে কখনো বলা হয়নি কতটা ভালোবাসি, বলা হয়নি কখনো তুমি আমার জীবনে নাহ আসলে ভালোবাসা কি সেটা বুঝার, বলা হয়নি তুমি ছাড়া আমার জীবন অচল, আজকে আমাদের বিবাহ বার্ষিকীতে বলছি তোমাকে অনেক অনেক ভালোবাসি প্রিয়, এভাবেই সারা জীবন আমি আমার পাশে তোমাকেই চাই, শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তম।

৪) প্রিয়তম প্রতিদিনই তোমাকে কতবার ভালোবাসি বলি, তাও মনে হয় তুমাকে ভালোবাসি বলা হয়নি, কতরকম করে ভালোবাসা প্রকাশ করার জন্য ভালোবাসি শব্দটা সাজাই, তাও কম পড়ে যায়, যতরকম ভাবেই ভালোবাসি বলি তাও কম পড়ে যায়, আজকে আমাদের বিবাহ বার্ষিকী তে চিৎকার করে বলতে ইচ্ছা করছে ভালোবাসি প্রিয়তম, আজকে আমাদের বিবাহ বার্ষিকীতে তুমি দূরে আছো তাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা ম্যাসেজে দিলাম। হ্যাপি এনিভার্সারি প্রিয়তম।

৫) প্রিয়তম, প্রতিটা সময় আল্লাহর কাছে চাইতাম আমার মন মতো করে একটা মানুষ যেনো আমার ভাগ্যে জুটে স্বামী হিসাবে, আল্লাহ আমার চাওয়া পূর্ণ করে দিয়েছেন তুমার মতো একজন মানুষ আমার লাইফে স্বামী হিসাবে দিয়ে, দেখতে দেখতে আজ আমাদের বিবাহ বার্ষিকী চলে আসলো, আজকে আমাদের বিবাহ বার্ষিকী একটাই চাওয়া আল্লাহ যেনো আমাদের এভাবেই জনম জনম ভর এক সাথে থাকার তৌফিক দান করে। হ্যাপি এনিভার্সারি প্রিয়তম।

৬) প্রিয়তম প্রতিটা মেয়ের সামনের পথ চলার জন্য একটা মানুষ দরকার,আমারও দরকার ছিলো একটা মানুষের, আর সে মানুষটা তুমি, আমার জীবন রঙিন করে তুলার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ। আজকে আমাদের বিবাহ বার্ষিকীতে একটাই চাওয়া আমি যেনো সারাজীবন তুমার পাশে থেকে তোমাকে ভালোবাসতে পারি, তোমাকে সাপোর্ট করতে পারি, সারাজীবন তোমার পাশে থাকতে পারি। হ্যাপি এনিভার্সারি প্রিয়তম।

৭) আজকে আমাদের বিবাহ বার্ষিকীতে তোমাকে নিয়ে লিখতে গেলে শেষ হবে না, যত লিখি না কেনো কম পড়ে যাবে,কারণ আমাদের ভালোবাসা প্রতিদিনই নতুন করে জন্মায়, প্রতিটা সময়ই আমার মনে হয় তুমি ছাড়া আমি অচল, আমার জীবন শূন্য, আজকে আমাদের বিবাহ বার্ষিকীতে একটাই চাওয়া  তুমি যেভাবে আছো সারাজীবন আমার পাশে এভাবে থেকো। হ্যাপি এনিভার্সারি প্রিয়তম।

৮) আজকে আমাদের বিবাহ বার্ষিকী, প্রতিদিন তুমাকে ভালোবাসি বলা হয় নাহ, ভালোবাসি বলার প্রয়োজন মনে করি নাহ, আমাদের সংসার জীবনে আমারা একজন আরেকজনে কতটা ভালোবাসি সেটা আমারা নিজেরা উপলব্ধি করতে পারি, আমাদের জন্য প্রতিদিনই বিবাহ বার্ষিকী। তাও আজকে আমাদের বিবাহ বার্ষিকী উপলক্ষে তোমাকে বলছি ভালোবাসি প্রিয়তম, হ্যাপি এনিভার্সারি।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা
বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

৯) আজকে আমাদের বিবাহ বার্ষিকী, আজকের এই দিনে তুমি আমার থেকে অনেক দূরে, অথচ আমার মনে হচ্ছে তুমি আমার কাছেই আছো, তোমার পাশে বসেই তোমাকে ম্যাসেজ দিচ্ছি, আজকে আমাদের বিবাহ বার্ষিকীতে তোমাকে কাছে পেতে খুব ইচ্ছা করছে, তোমাকে একটু ছুয়ে দেওয়ার ইচ্ছে করছে, তোমাকে জড়িয়ে ধরার ইচ্ছা করছে, যা আপাতত সম্ভব না, কারণ তুমি অনেক দূরে, মিস ইউ প্রিয়তম, হ্যাপি এনিভার্সারি।

১০) আজকে আমাদের বিবাহ বার্ষিকী, আজকের দিনে তোমাকে অনেক মিস করছি, তোমাত ভালোবাসা, তোমার কেয়ারিং, তোমার আদর, তোমার শাসন, সব মিস করছি, বিবাহ বার্ষিকী তে অনেকের অনেক চাওয়া থাকে, আমার একটাই চাওয়া সুখে দুঃখে আমরা যেনো সারাজীবন এভাবে থাকতে পারি একসাথে। হ্যাপি এনিভার্সারি।

১১) আজকের এই দিনে তুমি আমার জীবনে এসে আমার জীবনকে আরো দিগুণ রাঙিয়ে দিয়েছো, তুমি আমার জীবনে না আসলে আমি জানতামই না, জীবনের প্রকৃত মানে কি, আমার জীবনকে রাঙিয়ে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ প্রিয়তম, বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা প্রিয়, হ্যাপি এনিভার্সারি।

১২) শুভ বিবাহ বার্ষিকী প্রিয়, আমার জীবনের বিশেষ কিছু দিনের মধ্যে আজকের দিনটাও বিশেষ, আর দিনটা বিশেষ হওয়ার পিছনের কারণটাই একমাত্র তুমি, আমার জীবনে এত ভালোবাসা পাওয়ার যোগ্য ছিলাম নাহ যেই ভালোবাসা তুমি আমাকে দিয়েছো, এই ভালোবাসার ঋণ আমি কোনদিন শোধ করতে পারবো না, ভালোবাসা নিও প্রিয়। হ্যাপি এনিভার্সারি।

১৩) বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা নিও প্রিয়, গত বছর গুলার মতো করে আমাদের ভালোবাসা যেনো এমন থাকে, সারাজীবন যেনো আমরা এমন ভাবে একজন আরেকজনকে ভালোবাসতে পারি, একসাথে থাকতে পারি। হ্যাপি এনিভার্সারি।

১৪) জীবনে অনেক অনেক ভালো মানুষের সাথে আমার পরিচয় হয়েছে, এর মাঝে তুমার মতো একজন ভালো মানুষকে আমার জীবন সঙ্গী হিসাবে পাওয়ার সৌভাগ্য আমার হয়েছে, পৃথিবীর প্রতিটা মেয়ের কপালে যেনো তোমার মতো মানুষ জুটে। বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা। হ্যাপি এনিভার্সারি।

১৫) আজকের এই বিশেষ দিনে তোমাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা,  আজকের এইদিন আমাদের জীবনে বার বার ফিরে আসুক। আজকের এই দিনে তুমি আমার জীবনে এসে আমার জীবন রাঙিয়ে দিয়েছো, হ্যাপি এনিভার্সারি।

স্ত্রীকে শুভেচ্ছা বার্তা

এই সেকশনে পাবেন, বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ত্রীকে দেওয়ার জন্যে। রিলেটেডঃ বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা, সেরা SMS, উক্তি ও বার্থডে উইশ

১) আজকে আমাদের প্রথম বিবাহ বার্ষিকী, আমার বিশ্বাস হচ্ছে না তোমার মতো একজন মানুষ আমার জীবন সঙ্গী, আজকে আমি তোমাকে প্রমিজ করছি, সারা জীবন তোমাকে খুব করে আগলে রাখবো আমার বুকের মাঝে, হ্যাপি এনিভার্সারি প্রিয়তমা।

২) বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা প্রিয়তমা, দেখতে দেখতে আমাদের তৃতীয় বিবাহ বার্ষিকী চলে আসছে, এই তিন বছরে তোমার কাছে থেকে এত ভালোবাসা, এত কেয়ার পেয়েছি যা লিখে বলা সম্ভব না, আমি সারাজীবন তোমাকে এভাবে চাই। হ্যাপি এনিভার্সারি।

৩) শুভেচ্ছা প্রিয়তমা আমাদের বিবাহ বার্ষিকীর, অনেক অনেক ভালোবাসা নিও, তুমাকে জীবনসঙ্গী হিসাবে পেয়ে আমার জীবন আজ পূর্ণ, আজকে আমাদের বিবাহ বার্ষিকী দিনে একটাই চাওয়া, তুমি আমাকে যেভাবে আগলে রেখছো সারাজীবন এভাবে আমাকে আগলে রেখো, হ্যাপি এনিভার্সারি।

৪) ভালোবাসা নিও প্রিয়তমা, আজকে আমাদের বিবাহ বার্ষিকী, ভাবতেই পারছি না এতগুলা দিন কিভাবে চোখের পলকে কেটে গেলো, তুমি আমার জীবনে এসে আমার জীবনকে রাঙিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ভালোবাসা।  হ্যাপি এনিভার্সারি।

৫) শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তমা, আমাদের বিবাহ বার্ষিকীতে একটাই কামনা, জীবনে যত ঝড় তুফান আসুক, তোমাকে নিয়েই যেনো সব কিছুর মুকাবিলা করতে পারি, সারাজীবন যেনো তোমাকে পাশে রাখতে পারি, হ্যাপি এনিভার্সারি।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা
বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

৬) শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তমা, আমার জীবনে যদি কোন ভালো কাজ করে থাকি, সেই ভালো কাজের ফল সরুপ তোমাকে আমার জীবন সঙ্গী হিসাবে পেয়েছি, আজকে বিবাহ বার্ষিকীর এই দিনে এই দোয়া করি আমৃত্যু তুমি আমার জীবন সঙ্গী হিসাবে থাকো। হ্যাপি এনিভার্সারি।

৭) বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা প্রিয়তমা, তোমার মতো একজন মানুষ পাওয়া ভাগ্যের ব্যাপার, আর সেই ভাগ্যবান পুরুষ আমি, যে তোমার মতো একজন মানুষকে অর্ধাঙ্গী হিসাবে পেয়েছি আমার জীবনে। সারাজীবন তোমাকে আগলে রাখবো আমার বুকের মাঝে। হ্যাপি এনিভার্সারি।

৮) আজ আমাদের বিবাহ বার্ষিকী একযুগ পার হলো, শত মান/অভিমান, সুখ/দুঃখের মাঝে তুমি আমার পাশে ছিলো, একটা মূহুর্তের জন্য আমাকে ছেড়ে যাওনি, আজকের এই দিনে তুমার কাছে একটাই চাওয়া বাকি জীবন ও তুমি এভাবে আমার পাশে থেকো, হ্যাপি এনিভার্সারি।

৯) অনেক অনেক ভালোবাসা নিও প্রিয়তমা, বিবাহ বার্ষিকীতে তুমি পাশে নেই, কিন্তু মনের দিক থেকে তুমি একদম আমার কাছে, মনে হয় যেনো ছায়া হয়ে আমার পাশে আছো সব সময়, তুমি আমার মনে নয় মগজে বিচর করছো। ভালোবাসা নিও প্রিয়তমা। হ্যাপি এনিভার্সারি।

১০) বাহ্যিক দিক দিয়ে যদিও তুমি আমার পাশে নেই, কিন্তু মনের দিক দিয়ে তুমি আমার কত কাছে, এই দেহে যতদিন প্রাণ আছে তত দিন তোমাকে আগলে রাখার দ্বায়ীত্ব নিয়েছিলাম আজকের এই দিনে, দেখতে দেখতে আজ আমাদের বিবাহ বার্ষিকী চলে আসলো, এইভাবে আরো কয়েক কোটি বছর তোমাকে নিয়ে আমাদের বিবাহ বার্ষিকী উদযাপন করতে চাই। হ্যাপি এনিভার্সারি।

১১) মানুষের জীবনে কত পাওয়া নাহ পাওয়া থাকে, টিক তেমন করে আমার জীবনেও পাওয়া না পাওয়া আছে, তারপরও আমার জীবনে এত এত না পাওয়ার মাঝে তুমি সেরা পাওয়া, তোমাকে পাওয়ার পর আমার জীবনে সব না পাওয়া কোন কষ্ট নাই, তোমাকে অনেক অনেক ভালোবাসি প্রিয়ত্মা। বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা। হ্যাপি এনিভার্সারি।

১২) আজকের এই দিনটা আমি কখনো ভুল নাহ, আজকের দিনটা ভুলার মতো নাহ, কারণ আজকের এই দিনে তোমাকে আমার জীবনে পেয়েছি আমার অর্ধাঙ্গী হিসাবে, আজীবন তোমার পাশে থাকতে চাই। হ্যাপি এনিভার্সারি।

১৩) আজকের এই বিশেষ দিনের কথা আমাদের জীবনে ফিরে আসুক বার বার, আজকের এই দিনে তোমাকে বলতে চাই তুমও আমার সব খুশির কারণ, যে ভালোবাসা তুমি আমাকে দিয়েছ তা যেনো সারাজীবন এভাবেই থাকে। হ্যাপি এনিভার্সারি।

১৪) আজকে আমাদের বিবাহ বার্ষিকী, এত দিনে হয়তো আমি তোমাকে কোন কিছুই দিতে পারি নাই তোমার মন মতো, কিন্তু তোমার থেকে আমার জীবনের হাজার অপূর্ণ ভালোবাসা পেয়ে আমি ধন্য। ভালোবাসি প্রিয়তমা। হ্যাপি এনিভার্সারি।

১৫) তোমার কাছে আমার তেমন কিছুই চাওয়ার ছিলো নাহ, যা চাওয়ার ছিলো তা পবিত্র ভালোবাসা, আর তুমি আমাকে তুমার ভালোবাসা দিয়ে মুগ্ধ করছ, বিবাহ বার্ষিকী তে একটাই চাওয়া, আল্লাহ যেনো তোমাকে নেক হায়ত দান করেন।

বিবাহ বার্ষিকী কবিতা

এই সেকশনে রয়েছে কিছু রোমান্টিক বিবাহ বার্ষিকী কবিতা।

১)

দুঃখ আছে সুখ আছে, আছে মিষ্টি জ্বালা

এই দিনে সব পেয়েছি, পড়াই যখন বিয়ের মালা।

২)

তোমার দেওয়া সবকিছুই এই সংসারে দামি

বিনিময়ে কোন কিছুই দিলাম না গো আমি

৩)


Marriage Anniversary Wishes|বিবাহ বার্ষিকী শুভেচ্ছা,শুভ বিবাহ বার্ষিকী মেসেজ,বিবাহ শুভেচ্ছা বার্তা

অভিযোগ যদি থাকে তোমার মনে করে দিও আমায় ক্ষমা

এই শুভদিনে তোমায় আমি জানাই শুভেচ্ছা প্রিয়তমা।

৪)

তোমার সাথে ঘর বেধেছি ১ যুগ আগে

আজো তোমায় একলা পেলে মনে জোয়ার জাগে।

৫)

তুমি আমার প্রথম পুরুষ প্রথম ভালো লাগা

তোমার ঘর ফেরার আশায় এখনো রাত জাগা।


বিবাহ বার্ষিকী মেসেজ বাংলা | শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা বার্তা ও মেসেজ

 

বিঃদ্রঃ  এই ব্লগের প্রত্যেকটা ব্লগ পোস্ট Sylhetism ব্লগের নিজস্ব ডিজিটাল সম্পদ। কেউ ব্লগের কোন পোস্ট কিংবা আংশিক অংশ ব্লগের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কপি পেস্ট করে অন্য কোথাও প্রকাশ করলে ব্লগ কর্তৃপক্ষ ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার অধিকার রাখে। এবং অবশ্যই কপিরাইট ক্লাইম করে যে মাধ্যমে এই ব্লগের পোস্ট প্রকাশ করা হবে সেখানেও কমপ্লেইন করা হবে।

এই ব্লগের কোন লেখায় তথ্যগত কোন ভুল থাকলে আমাদের Contact পেইজে সরাসরি যোগাযোগ করুন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব তথ্য যাচাই করে লেখা আপডেট করে দিবো।

You cannot copy content of this page