দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা, শারদীয় শুভেচ্ছা SMS, স্ট্যাটাস, কবিতা ২০২২

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা

দূর্গা পূজা সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় অনুষ্ঠান হিসেবে ধরা হয়। দূর্গা পূজা র আয়োজনে থাকে বিশাল আড়ম্বর। প্রিয়জনকে, প্রিয় মানুষ, বন্ধু বান্ধব কিংবা আত্মীয় স্বজনদের দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা পাঠানো দূর্গা পূজার অন্যতম ও অবিচ্ছেদ্য অংশ। তাই আপনার পূজার আনন্দ বাড়িয়ে দিতে ও প্রিয়জনের সাথে দূর্গা পূজার শুভেচ্ছা বিনিময়ের জন্য আমাদের এই ছোট্ট প্রচেষ্টা। আপনাদের জন্য আমরা ষষ্ঠীর শুভেচ্ছা বার্তা, সপ্তমীর শুভেচ্ছা বার্তা, অষ্টমীর শুভেচ্ছা বার্তা, নবমীর শুভেচ্ছা বার্তা ও দশমীর শুভেচ্ছা বার্তা তৈরি করেছি। দিয়ে আপনার প্রিয়জনের সাথে দূর্গা পূজার শুভেচ্ছা বিনিময় করতে পারেন।

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা

যারা দূর্গা পূজার ক্যাপশন, কিংবা দূর্গা পূজার সুন্দর সুন্দর স্ট্যাটাস, ছন্দ, কবিতা খোঁজতেছেন তাদের জন্য এই সেকশনে রয়েছে দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা।

১। আধাঁর কেটে আলো আসুক, মানুষ মানুষকে ভালোবাসুক। শারদের ছোঁয়ায় মনের সব আধাঁর, কলুষতা দূর হোক। মায়ের কৃপায় জীবন আলোকিত হোক। শরদ শুভেচ্ছা।

২। শারদের ছোয়া লাগুক মনে প্রাণে, মুছে যাক সকল জরা, সকল যন্ত্রণা। মায়ের আর্শিবাদে শুভ সূচনা হোক সকল ব্যর্থতা মুছে যাক। শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা।

৩। মায়ের কৃপায় মনের অসুরকে বধ করে ভালো মনের মানুষ হয়ে ওঠি আমরা। অশুভ বিনাশ করে শুভ ও সুন্দরের তপস্যা করি। দুর্গোৎসবের প্রীতি ও শুভেচ্ছা রইল।

৪। পূজা মানে আনন্দ আয়োজন, পূজা মানে সকল অশুভ শক্তির বিনাশ সাধন। শুভ শক্তির উদ্বোধন হোক এই শারদে । শারদীয় শুভেচ্ছা।

৫। মায়ের চরণ ছোঁয়ায় অশুভ, অরাজকতার বিলুপ্তি ঘটুক এই ধরণী হতে। দেহের সুস্থতা বজায় থাকুক, মনে তৃপ্ততা আসুক। শারদীয় শুভেচ্ছা।

৬। শরতের শুভ্রতার মতো স্বচ্ছতা পাক মনের আঙিনা পত্যাশা এই পূজার পার্বনে। মায়ের আর্শিবাদে পূর্ণতা আসুক জীবনের প্রতিটি পদক্ষেপে। শারদীয় শুভেচ্ছা।

৭। আপনার ও আপনার পরিবারের সকল দুর্গতি নাশ হোক মা দূর্গার কৃপায়। সুখ ও সমৃ্দ্ধি আসুক জীবনে দুর্গা পুজার শুভেচ্ছা রইল।

৮। অশুভ চিন্তা-ভাবনা ঘুঁচে শুভ ও কল্যাণকর চিন্তার উদয় হোক মায়ের আর্শিবাদে। জীবন হোক আলোকিত। সার্বজনীন দূর্গা পূজার প্রীতি শুভেচ্ছা রইল।

৯। হে বন্ধু তোমার জীবন আলোকিত হোক সত্যের আলোয়। মায়ের কৃপায় সকল প্রতিবন্ধকতা দূর হোক। তোমাকে জানাই শারদ শুভেচ্ছা।

১০। মনোবল দৃঢ় হোক, কর্মনিষ্ঠ হোক জীবন, মা দূর্গার আর্শিবাদে কল্যাণকর চিন্তা শক্তির বিকাশ ঘটুক। শুভ শfরদীয়া।

১১। বছর ঘুরে মা আবার এলো ধরণীতে। মায়ের কৃপায় দূর হোক বছরের সব গ্লানি, ব্যর্থতা। নতুন করে শুভ সূচনা হোক মায়ের আর্শিবাদে। দূর্গা পূজার শুভেচ্ছা।

১২। মায়ের আগমনের সাথে সাথে বিনাশ হোক সকল অশুভ শক্তির। আলোয় আলোয় আলোকিত হোক ধরণী। দূর্গা পূজার শুভেচ্ছা ও অভিনন্দন।

১৩। ধরণীর বুকে মায়ের চরণ স্পর্শে কেটে যাক সকল অন্ধকার। আলোকিত হোক জনজীবন, স্বচ্ছতা আসুক মনে, প্রফুল্লতা আসুক প্রাণে। শারদীয় শুভেচ্ছা।

১৪। মায়ের কাছে ধরাশায়ী হোক মনের অশুভ চিন্তা ভাবনা। ভ্রাতৃত্ববোধ ও পারস্পরিক শ্রদ্ধার সাথে এগিয়ে চলুক মানব সভ্যতা। আপনাকে জানাই দূর্গা পূজার প্রীতি শুভেচ্ছা।

১৫। অষ্টমীর এই মহাকালে বিনাশ হোক অসুর, বিনাশ হোক অশুভ শক্তির, আলোকিত হোক আপনার জীবন। দূর্গা পূজার শুভেচ্ছা রইল।

১৬। মায়ের কাছে অশুভ শক্তির কোন ছাড় নেই। তাই মায়ের কৃপাদৃষ্টি পেতে অশুভকে পরিহার করে শুভ কাজে নিয়োজিত হোন। নিজের ও পরিবারের মঙ্গল বয়ে আনুন। শারদ শুভেচ্ছা রইল।

১৭। দুর্গম অসুরের মতো পরিণতি না হোক কারো। মায়ের কোপে কোন অসুরের রক্ষা নেই, তাই সত্য ও সুন্দরের সাধনা করে মায়ের কৃপা লাভ করুন। দুর্গা পূজার শুভেচ্ছা ও শুভ কামনা রইল।

১৮। জগতের খারাপের স্থায়িত্ব খুব কম, মিথ্যা কথনো মাথা তুলে দাঁড়াতে পারে না। মায়ের কৃপা পেতে এই সব থেকে দূরে থাকুন। জীবনকে সুন্দর করতে সত্য ও ন্যায়নিষ্ঠ হোন। শারদ শুভেচ্ছা রইল।

২০। আপনি ও আপনার পরিবার সর্বদা মায়ের কৃপায় সুস্থ্ ও সফলতার সাথে এগিয়ে চলুক। মায়ের কাছে নিজেকে সমর্পণ করে সত্যের পথে চলুন। দুর্গা পূজার শুভেচ্ছা।

২১। আমাদের এই ছোট্ট জীবনের গুরুত্ব অনেক। মায়ের কৃপায় এই জীবনকে সুন্দর ও সাফল্যমন্ডিত করে গড়ে তুলি। শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা রইল

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা
দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা

ষষ্ঠীর শুভেচ্ছা বার্তা

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা এর এই সেকশনে রয়েছে ষষ্ঠীর শুভেচ্ছা বার্তা।  ষষ্ঠীর পূজার মাধ্যমে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। ষষ্ঠী পূজাতে তাই ষষ্ঠী পূজার শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দিন প্রিয়জনকে

১। অকাল বোধন শেষে আবারো হলো মায়ের আগমন, আময়ের আগমনে আমাদের জীবন আলোকিত হোক। মহাষষ্ঠীর শুভেচ্ছা

২।মায়ের আগমনে আলোকিত হয়েছে ধরণী। সেই আলোয় আলোকিত হোক আপনার অন্তর। কেটে যাক সকল অন্ধকার। মহাষষ্ঠীর প্রীতি ও শুভেচ্ছা রইল

৩। নতুন করে সত্য ও সুন্দরের সাধনা শুরু হোক এখান থেকেই। সত্যের পথে বাঁধা আসলেও সফল হবেন। কারণ মা আছেন সত্যের সাধনার পাশে। মায়ের আর্শিবাদে সফলতা আসুক। ষষ্ঠীতে নতুন শুরু হোক, শুভ শারদীয়া।

৪। মা দূর্গার আর্শিবাদে পূর্ণ হোক তোমার মনের সব চাওয়া পাওয়া। সুখী হোক তোমার জীবন। ষষ্ঠী পূজার শুভেচ্ছা।

৫। কৈলাস থেকে মর্তে এসেছেন মা দুর্গা আমাদের সকল দুর্দশা দূর করতে। মায়ের আরাধনায় কূপা লাভ হোক সকলের। মহাষষ্ঠীর শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

৬। ঢাকের বাড়ির সাথে সাথে মনের সকল হতাশা দূর হয়ে আনন্দে মেতে উঠুক মন। মহাষষ্ঠী পূজার শুভেচ্ছা।

৭। মায়ের পা মর্তে পড়ল, মায়ের কৃপায় দুনিয়া থেকে মুছে যাক সকল অন্যায়, অবিচার, পাপ কাজ খেকে বিরত থাকুক মানব সম্প্রদায়। শারদ শুভেচ্ছা।

৮। বছর ঘুরে আবার মায়ের আগমন, নতুন করে শুরু হোক শুভ কর্ম। পথ চলা হোক সত্যকে বুকে ধারণ করে । শারদীয় দুর্গা পূজা ও মহা ষষ্ঠীর শুভেচ্ছা রইল।

৯। শরতের আলো ঝলমলে রোদ আর শিউলি ফুলের সৌরভের মতোই শুদ্ধতা আসুক আপনার জীবনে। ষষ্ঠী পূজার প্রীতি শুভেচ্ছা রইল।

১০। পূজার পাঁচদিন কাটুক আনন্দের সাথে, ধনী-দরিদ্র্য সব ভেদাভাভেদ ভুলে সবাই এক সাথে মায়ের আরাধনার মেতে উঠি। শারদ শুভেচ্ছা।

১১। ভেদাভেদ দূর করে সকলে এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলার প্রতিজ্ঞা করি এই শারদে। শুভ শারদীয়া।

১২। তোমার অন্তরের ধনী-দরিদ্র্যের ব্যবধান দূর হোক। সকলকে সমান চোখে দেখার মনোভাব তৈরি হোক আমাদের। দুর্গা পূজার শুভেচ্ছা।

১৩। মা দুর্গা জননী, মায়ের পায়ে হোক আমাদের আশ্রয়। তিনি আমাদের সকল দুর্দশা দূর করুক। শারদের শুভেচ্ছা।

১৪। সকল দুঃখ দূর হয়ে ঢাকের তালে নেচে ‍উঠুক মন, বর্ষার শেষে শারদ বার্তা নিয়ে মায়ের আগমন। শুভ শারদীয়া।

১৫। আমাদের কর্ম হোক সত্য, চিন্তা হোক শুদ্ধ, বিচার হোক ন্যায়নিষ্ঠ্য। মায়ের কৃপায় আলোকিত মানুষ হয়ে উঠি আমরা। দুর্গা পূজার শুভেচ্ছা।

আরো পড়ুনঃ ফেসবুক স্ট্যাটাস, আল্টিমেট ফেসবুক স্ট্যাটাস কালেকশন 

সপ্তমীর শুভেচ্ছা বার্তা

মহাসপ্তমীতে মহ সমহারোহ! পূজার দ্বিতীয় দিন। কাছের মানুষেকে জানিয়ে দিন সপ্তমীর শুভেচ্ছা বার্তা। যারা মহাসপ্তমীর ক্যাপশন, স্ট্যাটাস কিংবা কবিতা খোঁজতেছেন, তাদের জন্য শারদীয় শুভেচ্ছা এই অধ্যায়।

১। সপ্তমীতে আমাদের মনে আনন্দের জোয়ার বয়ে যাক, ভাগ করে নেই আনন্দ অনুভূতি। সপ্তমীর শুভেচ্ছা।

২। সপ্তমীতে  শুদ্ধতা লাগুক মনে, পবিত্রতা আসুক দেহে, মায়ের কৃপা বর্ষিত হোক আমাদের জীবনে। সপ্তমীতে  শুভেচ্ছা ‍ও শুভকামনা রইল।

৩। অশুভর বিনাশ হোক সপ্তমীর  ছোঁয়ায়। স্বচ্ছতা আসুক মনে প্রাণে। মায়ের কৃপায় আলোকিত হোক জীবন। মহাসপ্তমীর শুভেচ্ছা।

৪। সপ্তমীতে হোক নতুন সংকল্প, হাসিখুশি থাকুক আমাদের মন। অশুভ চিন্তার বিনাশ ঘটুক এই সপ্তমীতে। শুভেচ্ছা জানবে।

৫। আশ্বিনে মায়ের আগমনে মনের সব অশুভ চিন্তা দূর হয়ে শুভ চিন্তার উদয় হোক। শারদীয় দুর্গা পূজার প্রীতি শুভেচ্ছা রইল।

৬। মায়ের চরণ স্পর্শে সকল দুঃখ কষ্ট দূর হয়ে সুখ আসুক জীবনে। শান্তি আসুক মনে। মায়ের আশির্বাদে সুখী হোক সবাই। দুর্গা পূজার শুভেচ্ছা রইল।

৭। বছর পরে আবার এসছে সপ্তমীর ডাক , ঢাকের তালে নেচে ওঠুক মন, সকল দুঃখ দূর হোক মায়ের কৃপায়। দুর্গা পূজার শুভেচ্ছা।

৮। জগৎ জননী মায়ের আশির্বাদে মনের সব কষ্ট দূর হয়ে আনন্দ আসুক জীবনে। শারদীয় দুর্গা পূজার অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা জানাই।

৯। বছর ঘুরে আবার হলো মায়ের আগমন, মায়ের চরণ স্পর্শে সুখের ছোঁয়া লাগুক জীবনে। শারদ শুভেচ্ছা।

১০। মনের ভেতর বাস করা অসৎ আত্মার ভষ্মহোক মায়ের কোপে, স্নেহ আবেশে প্রতিপালিত হোক সত্য ও সুন্দর। শারদীয় শুভেচ্ছা।

১১। জগৎ এর দুঃখ দুর্দশা লাঘব করতে মর্তে হোল মায়ের আগমন, সবাই মিলে মহা ষষ্ঠীতে মাকে করে নেই বরণ। দূর্গা পূজার অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

১২। এই সপ্তমীতে  আপনার জী্বন আলোকিত হোক, অন্ধকার, জরা জীর্ণতা মুছে আনন্দে ভরে উঠুক মন প্রাণ। দেবী মায়ের কৃপা বর্ষিত হোক আপনার জীবনে। শারদীয় শুভেচ্ছা ।

১৩। দূর্গা পূজার আবহে মনের জড়তা দূর হোক। আধার কেটে আলো আসুক। মায়ের কৃপা বর্ষিত হোক । সপ্তমীর পূজার শুভেচ্ছা।

১৪। রক্তিম শিউলি আর শুভ্র কাশ ফুলের দোলায় আন্দলিত হোক মন মন। মায়ের আগমনে নেচে উঠুক প্রাণ। প্রফুল্লতা আসুক জীবনে। সপ্তমীর শুভেচ্ছা।

১৫। শরতের মেঘের দোলায় চেপে আসছে মা আমাদের দুঃখ দুর্দশা দূর করতে। মায়ের চরণে হোক আমাদের আশ্রয়। দূর্গার মহাসপ্তমীর  শুভেচ্ছা রইল।


দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা ভিডিও

অষ্টমীর শুভেচ্ছা বার্তা

দূর্গা পূজার সবথেকে আনন্দের দিন মহা অষ্টমী। এই আনন্দের দিনে প্রিয়জনকে, বন্ধুকে জানান অষ্টমীর শুভেচ্ছা।

১। অষ্টমীর ছোঁয়ায় আনন্দ, উচ্ছ্বাস ও উচ্ছ্বআসে  মুখরিত হোক জীবন। সকল দুঃখ দূর হোক। মাহষ্টমী পূজার শুভেচ্ছা।

২। মায়ের আশির্বাদে আনন্দে ভরে উঠুক আমাদের জীবন। পূজার আনন্দে নেচে গেয়ে উঠি। মায়ের কৃপায় জীবন আলোকিত হোক এই কামনা করি। অষ্টমীর শুভেচ্ছা।

৩। বছর ঘুরে আবার এলো মা।পাড়া প্রতিবেশি সবাই মিলে আনন্দের সাথে মায়ের আরাধনা করি। শুভেচ্ছা রইল।

৪। অষ্টমীর আগমনীতে আনন্দে মুখোরিত হোক আমাদের জীবন। শুভ দিনের সূচনা হোক। এই প্রত্যয় মহাঅষ্টমীতে। শুভ শারদীয়া।

৫। মায়ের চরণস্পর্শে ধরা হতে ঘুচে যাক সকল দুঃখ দুর্দশা। সকলের মনে শান্তি আসুক, মানুষ মানুষকে ভালো বাসুক। শারদীয় দু্র্গা পূজা ও মহাঅষ্টমীর শুভেচ্ছা রইল।

৬। শিউলির গন্ধে মাখা শরৎ হলো মহাঅষ্টমীতে  মায়ের আগমন, মায়ের কৃপায় বিপদ মুক্ত থাকুক ত্রিভুবন। অষ্টমী পূজার শুভেচ্ছা।

৭। অষ্টমীর এই পবিত্র দিনে শরতের শুভ্র কাশফুলের মতো পবিত্র হোক আমাদের মন, মায়ের কৃপায় শুদ্ধতা আসুক আমাদের চিন্তা চেতনায়। শারদ শুভেচ্ছা।

৮। ভাই-বন্ধু, শত্রু-মিত্র সকলের জীবনে সুখ আসুক আশ্বিনের পবিত্র ছোঁয়া। মা দূর্গার কৃপায় সকলেই ভালো থাকুক। শারদ শুভেচ্ছা।

৮। দেখতে দেখতে চলে এলো মহাষ্টমীর শরৎ বেলা, তোমরা সবাই আর করো না হেলা। এলো যে মা আবার বছর ঘুরে। মায়ের পূজা ও অষ্টমীর শুভেচ্ছা রইল।

৯। অষ্টমীর ভোর যে হয়ে এলো, ও ভাই সবাই আনন্দ ভরে মন্ডপ সাঁজা, এলো যে বছর ঘুরে মা দূর্গার পূজা। দূর্গা পূজার ও অষ্টমীর শুভেচ্ছা।

১০। ঢাকের কাঠি পড়লো এবার, শিউলি ফুলের সুবাস ছড়ালো, মায়ের পূজা আবার এলো। তোমাকে জানাই পুজার শুভেচ্ছা।

১১। সকলের  কর্মময় জীবনের কামনা করি। সকলে আনন্দে থাকুক। মা দূর্গার কৃপায় দুঃক সব দূর হয়ে যাক। শারদ শুভেচ্ছা রইল।

১২। জীবনের সকল ব্যর্থতা ভুলে, মায়ের কৃপায় শুরু হোক আবার নতুন করে। নতুন জীবনের সুচনায় রইল শুভ কামনা সেই সাথে পূজার শুভেচ্ছা।

১৩। অষ্টমীর রাঙা প্রভাতে অসৎ চিন্তা মুক্ত হোক, শুভ চিন্তা আমাদের হৃদয়ে ধারণ হোক। অষ্টমীর শুভেচ্ছা।

১৪ । অষ্টমীর রঙে রঙিন হোক আপনার দিনগুলি, আলোয় আলোকিত হোক আপনার অন্তর। মায়ের কৃপা বর্ষিত হোক আপনার ও আপনার পরিবারে। শারদ শুভেচ্ছা রইল।

১৫।মহাঅষ্টমীর নতুন প্রভাতের আলো আসুক, অন্ধকার দূর হোক। ভালো মন্দের লড়াইয়ে সত্যের জয় হোক। অষ্টমীর শুভেচ্ছা।

অষ্টমীর শুভেচ্ছা বার্তা

নবমীর শুভেচ্ছা বার্তা

পূজার শেষর মুহূর্ত চলে এলা, মহানবমীতে কাছের মানুষকে নবমীর শুভেচ্ছা জানিয়ে এক সাথে উৎযাপন করুন মহানবমী।

১। নবমীতে প্রতিজ্ঞা করি,  মানুষে মানুষে হানাহানি বন্ধ হোক। মানুষের জন্য মানুষ এগিয়ে আসুক। মায়ের কৃপায় সবাই ভালো থাকুক নবমীর শুভেচ্ছা।

২। নবমীতে  আমাদের জীবনে মায়ের কৃপা বর্ষিত হোক, আমরা আদর্শ মানুষ হয়ে উঠি। দূর্গা পূজার ও মহা নবমীর শুভেচ্ছা রইল।

৩। মহানবমীর এই শুভক্ষণে,   আপনার জীবন কর্মময় ও সুন্দর হোক। মা দূর্গা আপনার মনে শান্তি দেক। নবমীর শুভেচ্ছা।

৪। ঢাকের তালে কাটুক সকল জড়তা জীবনের, আনন্দ আসুক জীবনে। মহানবমী ও  শারদ শুভেচ্ছা।

৫। নবমীর এই দিনে আপনার মনে আনন্দ ভরে উঠুক। সুখ সমৃদ্ধি কামনা করি আপনার। শারদ শুভেচ্ছা।

৬। মহানবমীর মায়ের চরণে হোক আমাদের আশ্রয়, বিপদ সব কেটে যাক। নতুন জীবনের সূচনা হোক। দূর্গা পূজার শুভেচ্ছা।

৭। নবমীতে কাটুট জড়তা, প্রকাশিতে হোক মানবতা। মায়ের কৃপা বর্ষিত হোক জীবনে। শুভ নবমী।

৮। শিউলির গন্ধে মুখরিত হোক এই নবমী। মনে শুদ্ধতা আসুক, মানুষ মানুষকে ভালোবাসুক। নবমীর শুভেচ্ছা।

৯। নবমীতে নতুনের শুরু হোক জীবনে। সকল দুঃখ দূর হোক। নবমীর শুভেচ্ছা।

১০। এসো বন্ধু নবমীতে মায়ের আরাধনা করি, দুঃখীর দুঃখ দূর করি। মানুষের বিপদে পাশে থাকি। শুভ নবমী।

১১। প্রাণে নবমীর ছোঁয়া লাগুক, আত্মা হোক শুদ্ধ, চিন্তা হোক কল্যাণকর। নবমীর শুভেচ্ছা।

১২। ভালো থাকো বন্ধু তুমি, এই নবমীতে তোমার সকল মনষ্কামনা পূরণ হোখ। শুভ নবমী।

১৩। নবমীতে সকল গ্লানি মুছে যাক। ভ্রাতৃত্বেরে বন্ধন সৃষ্টি হোক মানুষে মানুষে। শুভ নবমী।

১৪। নবমী মানেই আনন্দ, নবমী মানেই নতুনের গান। সেই গানের ছোঁয়ায় মুখরিত হোক জীবন। শুভ নবমী।

১৫। হে বন্ধু তোমার জীবনে নবমী আশির্বাদ হয়ে আসুক, তোমার চিন্তা চেতনায় আসুক পরিবর্তন। ‍শুভ নবমী।

আরো পড়ুনঃ বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা, সেরা SMS, উক্তি ও বার্থডে উইশ

বিজয়া দশমীর শুভেচ্ছা বার্তা

দশমী মানেই চলে যাওয়ার গান, দশমীতে মা দূর্গা মর্তে ছেড়ে যাবে কৈলাসে। রেখে যাবেন আমাদের জন্য নতুন উদ্যম নতুন চিন্তা আর কৃপা। দশমীর শুভেচ্ছা বার্তা

১। মায়ের যাওয়ার সময় যে হয়ে এলো, মায়ের আশির্বাদের মুখরিত হোক জীবন। বিজয়রা শুভেচ্ছা রইল।

২। দশমীতে বিসর্জিত হোক মনের সকল কলুষতা, শুদ্ধ চিন্তা আসুক মনে। শুভ বিজয়া।

৩। হাসিমুখে বিদায় দেই মাকে, বছর ঘুরে আবার আসবে মা আনন্দের জোয়ার নিয়ে। বিজয় দশমীর শুভেচ্ছা।

৪। চারিদিকে সিদুর খেলা আর কান্নার রোল, আমাদের ছেড়ে চলে যাবে মা, আসবে আবার বছর ঘুরে। বিজয়াতে মায়ের আশির্বাদ বর্ষিত হোক জীবনে।

৫। বিজয়ার সন্ধ্যার আমাদের কাঁদিয়ে চলে যাবে মা, মা চলে যাওয়ার সময় সাথে করে নিয়ে যাবে সকল জড়তা আর বিষন্নতা। শুভ বিজয়া দশমী।

৬। দশমীতে বিসর্জন দেই আমাদের মনের পশুটাকে, মায়ের কৃপায় শুরু করি নতুন করে। দশমীর শুভেচ্ছা রইল।

৭। চারদিন আনন্দ দিযে দশমীতে কাঁদিয়ে চলে যাচচ্ছে মা। রেখে গেলো কত স্মৃতি কত আনন্দ। শুভ বিজয়া দশমী।

৮। চলে যাচ্ছে মা আমাদের সকল দুঃখ নিয়ে আর এক সাগর আনন্দ দিয়ে। বিজয়ায় হাসিমুখে বিদায় দেই মাকে। শুভ বিজয়া

৯। দশমীতে কাদিস কেনো, যাচ্ছে মা আসবে আবার বছর ঘুরে। তাই মনের আনন্দে বলি আসছে বছর আবার হবে। শুভ বিজয়া।

১০। সিদুর খেলায় মেতেছে ধরণী মায়ের বিদায় বেলা, দশমীতে করি সবাই হাসি কান্নার খেলা। দশমীর শুভেচ্ছা।

১১। চলে যাচ্ছো মা আমাদের কাঁদিয়ে,  দুঃখ সব নিয়ে যাও তোমার সঙ্গে করে। শুভ বিজয়া।

১২। বিজয়াতে বিসর্জন দেই আমাদের মনে থাকা সকল দুঃখ, কষ্ট, অশুভ চিন্তা। নতুন শুরু করি এই বিজয়াতে। শুভ বিজয়া।

১৩। মায়ের সাথে বিসর্জন দেই সকল কলুষতা, শুভ সুচনা করি নতুন করে। দশমীর শুভেচ্ছা রইল।

১৪। যাচ্ছে মা আসবে আবার বছর ঘুরে, মাকে বিদায় দেই হাসি মুখে। শুভ বিজয়া।

১৫। বিজয়া দশমীর এই দিনে আপনার মনের সকল দুর্দশা দুর হয়ে যাক। শুরু হোক নতুন উদ্যোমে, শুভ বিজয়া দশমী।

ত বন্ধুরা আজকের মতো এখানেই বিদায়, দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা কেমন লাগলো কমেন্ট করে জানাবেন আমাদেরকে।

বিঃদ্রঃ  এই ব্লগের প্রত্যেকটা ব্লগ পোস্ট Sylhetism ব্লগের নিজস্ব ডিজিটাল সম্পদ। কেউ ব্লগের কোন পোস্ট কিংবা আংশিক অংশ ব্লগের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কপি পেস্ট করে অন্য কোথাও প্রকাশ করলে ব্লগ কর্তৃপক্ষ ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার অধিকার রাখে। এবং অবশ্যই কপিরাইট ক্লাইম করে যে মাধ্যমে এই ব্লগের পোস্ট প্রকাশ করা হবে সেখানেও কমপ্লেইন করা হবে।

এই ব্লগের কোন লেখায় তথ্যগত কোন ভুল থাকলে আমাদের Contact পেইজে সরাসরি যোগাযোগ করুন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব তথ্য যাচাই করে লেখা আপডেট করে দিবো।

এই ব্লগের কোন স্বাস্থ বিষয়ক পোস্টের পরামর্শ নিজের বাস্তব জীবনে প্রয়োগ করার আগে অবশ্যই বিশেষজ্ঞদের মতামত নিবেন, আমরা স্বাস্থ বিষয়ে কোন বিশেষজ্ঞ না, আমাদের উদ্দেশ্য ও লক্ষ হচ্ছে সঠিক তথ্য পরিবেশন করা। সুতারাং কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার দায়ভার অবশ্যই আমরা নিবো না।

ধন্যবাদ, ব্লগ কর্তৃপক্ষ।

Author

Leave a Comment

Your email address will not be published.

You cannot copy content of this page