লম্বা হওয়ার দোয়া, জেনে নিন লম্বা হওয়ার দোয়া ও আমল | ২০২৪

লম্বা হওয়ার দোয়া

Last Updated on 7th April 2024 by Mijanur Rahman

যদি বলা হয় মানুষের সৌন্দর্য কিসে তাহলে আমরা সহজেই গায়ের রং কিংবা মুখের আকার আকৃতি দিয়ে বিচার করতে শুরু করি, সত্য হল এইসব সৌন্দর্যের পাশাপাশি সেই ব্যক্তি যদি উচ্চতার দিক দিয়ে সম্পূর্ণ না হয় তাহলে তার পরিপূর্ণ সৌন্দর্য লক্ষ করা যায় না। এই জন্যে সব সৌন্দর্যের সাথে সাথে লম্বা হওয়াটা জরুরী। তবে লম্বা হওয়াটা নির্ভর করে ব্যাক্তির নিজের পিতামাতা কিংবা বংশের উপরে, আবার হরমোনাল সমস্যার কারণেও অনেক খাটো থাকে। তবে উপরওয়ালা চাইলে যাকে তাকেই লম্বা করে দিতে পারেন।

এই জন্যে দরকার সঠিক ও সহীহ ভাবে আল্লাহপাকের নিকট মন খোলে দোয়া করা। এই জন্যে কিছু নির্দিষ্ট দোয়া রয়েছে, এছাড়াও লম্বা হওয়ার কিছু উপায় রয়েছে, এগুলো যে ১০০% কার্যকারী তেমন নয়, তবুও নিজে নিজে চেষ্টা করে দেখতে পারেন। যদি আপনি লম্বা হওয়ার দোয়া খোজে থাকেন তাহলে এই লেখাটি আপনার জন্যে, আজকের লেখায় আমি আলোচনা করবো কিভাবে লম্বা হওয়া যায়, তার ইসলামিক নিয়ম ও আমল, সেই সাথে লম্বা হওয়ার কিছু বিজ্ঞানিক উপায়।

লম্বা হওয়ার দোয়া ১

লম্বা হওয়ার দোয়া হল, اَلَمْ تَرَ كَيْفَ ضَرَبَ الله مَثَلا كَلِمَةً طَيٌِبَةً كَشَجَرَةٍ طَيٌِبَةٍ أصْلُهَا ثَابِتُ وَفَرْعُهَا فِي السٌَمَاءِ, বাংলা উচ্চারণ হচ্ছে, “আলামতারা কাইফা যারাবাল্লাহু মাছালান কালিমাতান ত্বাইয়্যিবাতান কাশাজারাতিন ত্বাইয়্যিবাতিন আছলুহা ছাবিতুন ওয়া ফারউহা ফিচ্ছামা-ই।” সূরা ইবরাহীমের ২৪ নাম্বার আয়াত।

দোয়া পড়ার নিয়ম

উপরের দোয়াটা প্রতিদিন সকাল ও রাতে পড়তে হবে, কমপক্ষে ৩০মিনিট সর্বোচ্ছ আপনার যতক্ষণ ইচ্ছা হয়। এভাবে ৩-৬ মাস নিয়মিত পড়লে আশানুরুপ ফল পাওয়া যায় বলে হাদিসে এসেছে।

লম্বা হওয়ার দোয়া ২

দুই নাম্বার দোয়া হল, الر ۚ تِلْكَ آيَاتُ الْكِتَابِ الْمُبِينِ  বাংলা উচ্চারণ “আলিফ-লাম-র, তিলকা আয়াতুল কিতাবিল মুবিন” সূরা ইউসুফ-০১

দোয়া পড়ার নিয়ম

উপরের দোয়াটির সাথে প্রথমে তিনবার দরুদ শরীফ, তারপর তিনবার উপরের দোয়াটি পড়তে হবে। তারপর তিনবার الرحيم،الرحيم،الرحيم،يا الله،يا مريد আর রহিমু, আর রহিমু, আর রহিমু, ইয়া আল্লাহু, ইয়া মুরিদু তারপর শেষে ৩ বার দরুদ শরীফ পড়ে পানিতে ফু দিয়ে পানি পান করতে হবে । পানি পান করার সময় বসে ৩ নিঃশ্বাসে সুন্নত তরিকায় পানি পান করতে হবে ।

লম্বা হওয়ার আমল ৩

লম্বা হওয়ার জন্য আরো যে গুরুত্বপূর্ণ আমাল করতে পারেন সেটি হল আল্লাহর ৯৯টি গুণবাচক নামের মধ্যে “ইয়া সামিউ” নামটি প্রতিদিন খাওয়ার আগে ও খাওয়ার শেষে পড়া। এই নামটির অর্থ হচ্ছে ‘সর্বশ্রোতা ও সর্বদ্রষ্টা” ত এই গুনবাচক নামটি যারা বিশ্বাসী তারা আল্লাহর উপরে বিশ্বাস রেখে প্রতিদিন তসবী আকারে পড়তে পারেন। সেই সাথে নফল নামাজ, প্রতিদিন খাওয়ার আগে ও পড়ে এই আমলটি করতে পারেন।


লম্বা হওয়ার দোয়া নিয়ে উপরের ভিডিওটি দেখতে পারেন।

বিজ্ঞানিক উপায়

লম্বা হওয়া নিয়ে বিজ্ঞানিক গবেষণার কোন শেষ নেই, ত কীভাবে লম্বা হওয়া যায় সে নিয়ে হয়েছে বিস্তর গবেষণা। গবেষণাতে এইটা প্রমাণিত হয়েছে লম্বা না হওয়া বা খাটো, বেটে হওয়ার পিছনে রয়েছে অনেক কারণ।

  • জেনেটিক সমস্যা, যেটাকে বংশগত সমস্যা বলা যেতে পারে।
  • হরমোনজনিত সমস্যা
  • ভালো খাবারের ঘাটতি।
  • কোন দীর্ঘস্থায়ী রোগ
  • হাড়ের সমস্যা ইত্যাদি।

ত আমাদের আধুনিক চিকিৎসা বিজ্ঞান লম্বা হওয়ার জন্য যে জিনিষগুলো মানুষকে অনুসরণ করতে বলে তা হলঃ

লম্বা হওয়ার দোয়া
লম্বা হওয়ার জন্য উগা ব্যায়াম
  • নিয়মিত ব্যায়াম করা
  • ডায়েট খাবার খাওয়া
  • ভালো সাপ্লিমেন্ট খাওয়া
  • নিয়মিত ঘুমানো
  • উগা ব্যায়াম করা।
  • সাতার কাটা
  • কোন কিছুতে ধরে জুলন্ত অবস্থায় কিছুক্ষণ থাকা।

ত এই ছিলো আজকের লেখা লম্বা হওয়ার দোয়া ও কিছু বিজ্ঞানিক উপায়, যদি লেখাটি ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না।

Author

Leave a Comment

Scroll to Top