লম্বা হওয়ার দোয়া, জেনে নিন লম্বা হওয়ার দোয়া ও আমর

লম্বা হওয়ার দোয়া

লম্বা হওয়ার দোয়া খোঁজতেছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের লেখায় আমি আলোচনা করবো কিভাবে লম্বা হওয়া যায়, তার ইসলামিক নিয়ম ও আমল, সেই সাথে লম্বা হওয়ার কিছু বিজ্ঞানিক উপায়।

লম্বা হওয়ার দোয়া ১

লম্বা হওয়ার দোয়া হল, اَلَمْ تَرَ كَيْفَ ضَرَبَ الله مَثَلا كَلِمَةً طَيٌِبَةً كَشَجَرَةٍ طَيٌِبَةٍ أصْلُهَا ثَابِتُ وَفَرْعُهَا فِي السٌَمَاءِ, বাংলা উচ্চারণ হচ্ছে, “আলামতারা কাইফা যারাবাল্লাহু মাছালান কালিমাতান ত্বাইয়্যিবাতান কাশাজারাতিন ত্বাইয়্যিবাতিন আছলুহা ছাবিতুন ওয়া ফারউহা ফিচ্ছামা-ই।” সূরা ইবরাহীমের ২৪ নাম্বার আয়াত।

দোয়া পড়ার নিয়ম

উপরের দোয়াটা প্রতিদিন সকাল ও রাতে পড়তে হবে, কমপক্ষে ৩০মিনিট সর্বোচ্ছ আপনার যতক্ষণ ইচ্ছা হয়। এভাবে ৩-৬ মাস নিয়মিত পড়লে আশানুরুপ ফল পাওয়া যায় বলে হাদিসে এসেছে।

লম্বা হওয়ার দোয়া ২

দুই নাম্বার দোয়া হল, الر ۚ تِلْكَ آيَاتُ الْكِتَابِ الْمُبِينِ  বাংলা উচ্চারণ “আলিফ-লাম-র, তিলকা আয়াতুল কিতাবিল মুবিন” সূরা ইউসুফ-০১

দোয়া পড়ার নিয়ম

উপরের দোয়াটির সাথে প্রথমে তিনবার দরুদ শরীফ, তারপর তিনবার উপরের দোয়াটি পড়তে হবে। তারপর তিনবার الرحيم،الرحيم،الرحيم،يا الله،يا مريد আর রহিমু, আর রহিমু, আর রহিমু, ইয়া আল্লাহু, ইয়া মুরিদু তারপর শেষে ৩ বার দরুদ শরীফ পড়ে পানিতে ফু দিয়ে পানি পান করতে হবে । পানি পান করার সময় বসে ৩ নিঃশ্বাসে সুন্নত তরিকায় পানি পান করতে হবে ।

রিলেটেডঃ মিলনে রসুনের উপকারিতা

লম্বা হওয়ার আমল ৩

লম্বা হওয়ার জন্য আরো যে গুরুত্বপূর্ণ আমাল করতে পারেন সেটি হল আল্লাহর ৯৯টি গুণবাচক নামের মধ্যে “ইয়া সামিউ” নামটি প্রতিদিন খাওয়ার আগে ও খাওয়ার শেষে পড়া। এই নামটির অর্থ হচ্ছে ‘সর্বশ্রোতা ও সর্বদ্রষ্টা” ত এই গুনবাচক নামটি যারা বিশ্বাসী তারা আল্লাহর উপরে বিশ্বাস রেখে প্রতিদিন তসবী আকারে পড়তে পারেন। সেই সাথে নফল নামাজ, প্রতিদিন খাওয়ার আগে ও পড়ে এই আমলটি করতে পারেন।


লম্বা হওয়ার দোয়া নিয়ে উপরের ভিডিওটি দেখতে পারেন।

বিজ্ঞানিক উপায়

লম্বা হওয়া নিয়ে বিজ্ঞানিক গবেষণার কোন শেষ নেই, ত কীভাবে লম্বা হওয়া যায় সে নিয়ে হয়েছে বিস্তর গবেষণা। গবেষণাতে এইটা প্রমাণিত হয়েছে লম্বা না হওয়া বা খাটো, বেটে হওয়ার পিছনে রয়েছে অনেক কারণ।

  • জেনেটিক সমস্যা, যেটাকে বংশগত সমস্যা বলা যেতে পারে।
  • হরমোনজনিত সমস্যা
  • ভালো খাবারের ঘাটতি।
  • কোন দীর্ঘস্থায়ী রোগ
  • হাড়ের সমস্যা ইত্যাদি।

ত আমাদের আধুনিক চিকিৎসা বিজ্ঞান লম্বা হওয়ার জন্য যে জিনিষগুলো মানুষকে অনুসরণ করতে বলে তা হলঃ

লম্বা হওয়ার দোয়া
লম্বা হওয়ার জন্য উগা ব্যায়াম
  • নিয়মিত ব্যায়াম করা
  • ডায়েট খাবার খাওয়া
  • ভালো সাপ্লিমেন্ট খাওয়া
  • নিয়মিত ঘুমানো
  • উগা ব্যায়াম করা।
  • সাতার কাটা
  • কোন কিছুতে ধরে জুলন্ত অবস্থায় কিছুক্ষণ থাকা।

রিলেটেডঃ মিলনে লবাঙ্গের উপকারিতা

ত এই ছিলো আজকের লেখা লম্বা হওয়ার দোয়া ও কিছু বিজ্ঞানিক উপায়, যদি লেখাটি ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না।

বিঃদ্রঃ  এই ব্লগের প্রত্যেকটা ব্লগ পোস্ট Sylhetism ব্লগের নিজস্ব ডিজিটাল সম্পদ। কেউ ব্লগের কোন পোস্ট কিংবা আংশিক অংশ ব্লগের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কপি পেস্ট করে অন্য কোথাও প্রকাশ করলে ব্লগ কর্তৃপক্ষ ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার অধিকার রাখে। এবং অবশ্যই কপিরাইট ক্লাইম করে যে মাধ্যমে এই ব্লগের পোস্ট প্রকাশ করা হবে সেখানেও কমপ্লেইন করা হবে।

এই ব্লগের কোন লেখায় তথ্যগত কোন ভুল থাকলে আমাদের Contact পেইজে সরাসরি যোগাযোগ করুন, আমরা যত তাড়াতাড়ি সম্ভব তথ্য যাচাই করে লেখা আপডেট করে দিবো।

এই ব্লগের কোন স্বাস্থ বিষয়ক পোস্টের পরামর্শ নিজের বাস্তব জীবনে প্রয়োগ করার আগে অবশ্যই বিশেষজ্ঞদের মতামত নিবেন, আমরা স্বাস্থ বিষয়ে কোন বিশেষজ্ঞ না, আমাদের উদ্দেশ্য ও লক্ষ হচ্ছে সঠিক তথ্য পরিবেশন করা। সুতারাং কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার দায়ভার অবশ্যই আমরা নিবো না।

ধন্যবাদ, ব্লগ কর্তৃপক্ষ।

Author

Leave a Comment

Your email address will not be published.

You cannot copy content of this page